হেফাজত এখন নতুন রাজাকার: জয়

165

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, একাত্তরে ছিল জামায়াত আর এখন হেফাজত। তারাও নতুন রাজাকার হয়ে দাঁড়াচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে তার ভাস্কর্যের বিরোধিতা করার জেরে হেফাজতে ইসলাম প্রসঙ্গে এ মন্তব্য করেন তিনি। শুক্রবার রাতে ‘ডিজিটাল বাংলাদেশের এগিয়ে যাওয়ার ১২ বছর’ শীর্ষক এক ওয়েবিনারে তিনি তথ্যপ্রযুক্তির নানা দিক তুলে ধরেন। পরে সজিব ওয়াজেদ জয় হেফাজত প্রসঙ্গে কথা বলেন।

প্রধানমন্ত্রীর ছেলে বলেন, আমরা বাংলাদেশকে একটি আধুনিক উন্নয়নশীল দেশ হিসাবে প্রতিষ্ঠিত করছি, করে ফেলেছি। তবে দুঃখের বিষয় একটা শ্রেণি আছে তারা দেশকে পিছিয়ে নেয়ার চেষ্টায় খুব মাথা উঁচু করছে, তারা হুমকি দিচ্ছে বাংলাদেশকে আফগানিস্তান বানিয়ে দেবে।

কুষ্টিয়া শহরে বঙ্গবন্ধুর একটি নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুর প্রসঙ্গে সজীব ওয়াজেদ জয় বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে তারা সাহস করেছে জাতির পিতার ভাস্কর্য ভাঙার। জাতির জনকের ওপর হামলা করা মানে হচ্ছে আমাদের স্বাধীনতার চেতনার ওপর হামলা।

যারা বাংলাদেশের বিরুদ্ধে, তারা আমাদের স্বাধীনতার চেতনার ওপর হামলা করেছে।

তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা বলেন, আমরা আবার সেই একটি মান্ধাতার আমলের দেশ হয়ে যাবো? সেটা আমরা হতে দেবো না। আওয়ামী লীগ সরকার যতদিন আছে, আমরা সেটা হতে দেবো না।

জয় আরো বলেন, আমরা বাংলাদেশ আওয়ামী লীগ বাংলাদেশকে স্বাধীন করেছি, বাংলাদেশকে আধুনিক করেছি। বাংলাদেশকে উন্নয়নশীল করছি সব চ্যালেঞ্জ মোকাবেলা করে। রাজাকারদেরকে মোকাবেলা আমরা করতে জানি।