ট্রাম্পের অগণতান্ত্রিক কার্যকলাপের প্রতিবাদঃ কংগ্রেসম্যানের পদত্যাগ2 মিনিটে পড়ুন

36

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

যুক্তরাষ্ট্র কংগ্রেসের সদস্য রিপাবলিকান কংগ্রেসম্যান পল মিশেল প্রেসিডেন্ট ট্রাম্পের অগণতান্ত্রিক কার্যকলাপ ও রিপাবলিকান পার্টির ট্রাম্পকে অব্যাহত সমর্থনের প্রতিবাদে রিপাবলিকান পার্টি থেকে পদত্যাগ করেছেন। কংগ্রেসম্যান পল সোমবার রিপাবলিকান পার্টি প্রধান রোনা ম্যাকডানিয়েল ও কংগ্রেসের মাইনোরেটি লিডার কেভিন ম্যাকারথির কাছে লিখিত এক পত্রে দল থেকে তাঁর পদত্যাগে কথা জানান। তিনি দুই বারের ইউএস কংগ্রেসের সদস্য।

তিনি মিশিগান রাজ্যের ড্রাইডেন থেকে রিপাবলিকান পার্টির টিকেটে কংগ্রেসম্যান হিসেবে নির্বাচিত হন।তাঁর বর্তমান পদের মেয়াদ শেষ হবে আগামী বছরের ৩ জানুয়ারি।

বিগত দুই বারের নির্বাচিত রিপাবলিকান এই জনপ্রিয় কংগ্রেসম্যান তৃতীয় বারের মতো কংগ্রেসে নির্বাচন করতে অস্বীকার করেন। এর আগে আরেক জন রিপাবলিকান কংগ্রেসম্যান জাষ্টিন আমাশ ট্রাম্পের ইমপিচমেন্ট সমর্থন করেন গত জুলাইয়ে।তিনিও পরে রিপাবলিকান পার্টি ছেড়ে চলে যান এবং এবার কংগ্রেসের নির্বাচন করেননি।
আমাশ কেসকেইড টাউনশিপের রিপাবলিকান কংগ্রেসম্যান ছিলেন।

কংগ্রেসম্যান পল মিশেল তাঁর পত্রে উল্লেখ করেন, একজন রাজনৈতিক প্রার্থী গণতন্ত্রকে হুমকি দেবেন, আমাদের নির্বাচনী ব্যবস্হাকে তৃতীয় বিশ্বের সাথে তুলনা করবেন এবং জনগণের ভোটের কোন মর্যাদা দেবেন না তা কোনভাবেই মেনে নেয়া যায়না। এটা অগ্রহণযোগ্য। তিনি রিপাবলিকান পার্টির আরো গতিশীল নেতৃত্ব কামনা করেন। তিনি হচ্ছেন সেইসব রিপাবলিকানদের একজন যাঁরা নির্বাচনে বাইডেন জয়লাভ করেছেন বলেই বিশ্বাস করেন। প্রেসিডেন্ট ট্রাম্পকে ফলাফল মেনে নেয়ার জন্য আহবান জানিয়েছেন আগেই।।