বীর মুক্তিযোদ্ধা গোলাম জাকারিয়া খান রেজা আর নেই2 মিনিটে পড়ুন

47

স্টাফ রিপোর্টার

বীর মুক্তিযোদ্ধা বগুড়া সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান গোলাম জাকারিয়া খান রেজা (৭০) মঙ্গলবার দুপুরে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে কোলন ক্যান্সারে ভূগছিলেন। প্রায় এক মাস আগে তাকে বগুড়ার একটি ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানেই মঙ্গলবার দুপুর ১টা ২০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে এবং নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মঙ্গলবার বাদ আসর বগুড়া শহরের করোনেশন স্কুল ও কলেজ মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাঁর মরদেহ গ্রামের বাড়ি বগুড়া সদরের গোকুল ইউনিয়নের ধাওয়াকোলা গ্রামে নেওয়া হয়। বুধবার বাদ যোহর সেখানেই পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে। বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান জানান,  পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী বুধবার দাফনের পূর্বে বীর মুক্তিযোদ্ধা গোলাম জাকারিয়াকি গার্ড অব অনার প্রদান করা হবে।
একাত্তরের রণাঙ্গণের যোদ্ধা গোলাম জাকারিয়া রেজা ১৯৯০ সালে বগুড়া সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে নির্বাহিত হন।তিনি জাসদের প্রতিষ্ঠাকালীন অন্যতম সদস্য ছিলেন। পরে তিনি জাতীয় পার্টির রাজনীতির সঙ্গে যুক্ত হোন গোলাম জাকারিয়া রেজা বগুড়া রাইফেলস্ ক্লাবেরও সাধারণ সম্পাদক ছিলেন।তার মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক ও ,সামাজিক সংগঠন গভীর শোক প্রকাশ করেছে।