এবার মুখোমুখি মেসি-নেইমার

107

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

জাতীয় দলের জার্সিতে লিওনেল মেসির সঙ্গে নেইমার মুখোমুখি হয়েছেন একাধিকবার। তবে ক্লাব ফুটবলে দুই মহাতারকার দ্বৈরথ দেখা গেছে একবারই। সেটা ২০১১ ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপে। বিশ্ব ফুটবলে সেসময় নেইমার কেবল পরিচিতি পেতে শুরু করেছেন। ফাইনালে লিওনেল মেসির জোড়া গোলে বার্সলোনার কাছে ৪-০তে বিধ্বস্ত হয়েছিল নেইমারের সান্তোস। এর দুই বছর পরই বার্সেলোনায় নাম লেখান নেইমার। মাঠের দৃঢ় বন্ধনের মতো ব্যক্তিগত সম্পর্কের বন্ধনটাও দৃঢ় হয় মেসি-নেইমারের। প্রায় পাঁচ বছর ন্যু ক্যাম্পে কাটিয়ে ফ্রান্সে পাড়ি জমান নেইমার।

প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) গেলেও মেসির সঙ্গে বন্ধুত্বের সম্পর্কটা অটুট রয়েছে নেইমারের। ক্লাবের জার্সিতে দ্বিতীয়বার মেসির মুখোমুখি হতে চলেছেন নেইমার। গতকাল সুইজারল্যান্ডের নিয়নে চ্যাম্পিয়নস লীগের শেষ ষোলোর ড্রয়ে পিএসজিকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে বার্সেলোনা।
বার্সেলোনায় জুটি বেঁধে দুইবার চ্যাম্পিয়নস লীগ থেকে পিএসজিকে বিদায় করেছেন মেসি-নেইমার। ২০১৪-১৫ মৌসুমে কোয়ার্টার ফাইনালে এবং ২০১৬-১৭ মৌসুমে শেষ ষোলোয় পিএসজির বিপক্ষে জিতেছিল বার্সেলোনা। চলতি মাসের শুরুতে লিওনেল মেসির সঙ্গে জুটি বেঁধে খেলার ইচ্ছা প্রকাশ করেন নেইমার।
আগামী বছরের ১৬, ১৭, ২৩ ও ২৪শে ফেব্রুয়ারি হবে প্রথম লেগের খেলা। দ্বিতীয় লেগ হবে ৯, ১০, ১৬ ও ১৭ই মার্চ। ফাইনাল হবে তুরস্কের ইস্তানবুলে, আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়ামে।

শেষ ষোলোর লাইনআপ
বার্সেলোনা-পিএসজি
রিয়াল মাদ্রিদ-আটালান্টা
জুভেন্টাস-এফসি পোর্তো
বায়ার্ন মিউনিখ-লাজিও
লিভারপুল-লাইপজিগ
ম্যানচেস্টার সিটি- মনশেনগ্লাডবাখ
অ্যাটলেটিকো মাদ্রিদ-চেলসি
বরুশিয়া ডর্টমুন্ড-সেভিয়া