বগুড়ার শেরপুরে অপহৃত দুই কিশোরী উদ্ধার, আটক ২

129

শেরপুর উপজেলা (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শেরপুরে অপহৃত দুই কিশোরীকে উদ্ধারসহ অপহরণকারী দুই যুবককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। মঙ্গলবার মামলা দায়েরের পর বিকালে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

আটক হওয়া ওই দুই যুবক হলো- শেরপুর উপজেলার গাড়ীদহ ইউনিয়নের বাংড়া গ্রামের আজাহার আলীর ছেলে মামুন মিয়া (২০) ও একই ইউনিয়নের গাড়ীদহ কুঠির ভিটা সাকিল মাস্টারের ছেলে সুমিন হোসেন (২০)।

মামলা সূত্রে জানা যায়, মামলায় অভিযুক্ত বখাটেরা উপজেলার গাড়ীদহ ইউনিয়নের কুঠির ভিটা গ্রামের বাদশা মিয়ার কিশোরী মেয়ে (১৩) ও প্রতিবেশী  জহুরুল ইসলামের কিশোরী মেয়েকে (১৪) বেশ কিছুদিন ধরে উত্যক্ত করে আসছিল। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার বৈঠক করে তাদের সর্তক করা হয়। কিন্তু এতে আরও ক্ষিপ্ত হয়ে ওঠে তারা। একপর্যায়ে শনিবার বিকাল ৫টার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কের জুয়ানপুর গ্রামে যাওয়ার রাস্তা থেকে ওই দুই কিশোরীকে অপহরণ করা হয়। মামুন ও সুমিনের নেতৃত্বে অপহরণকারীরা জোরপূর্বক তাদের সিএনজি চালিত একটি অটোরিকসায় তুলে বগুড়া শহরের দিকে নিয়ে যায় বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

সোমবার দুপুরের দিকে অপহৃত কিশোরীদের ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে মহাসড়কের গাড়িদহ বাসষ্ট্যান্ড এলাকায় অবস্থান নেওয়া ভুক্তভোগীদের পরিবার ও স্থানীয় জনতা। পরে অপহৃত কিশোরীদের উদ্ধারসহ অপহরণকারী চক্রের দুই ব্যক্তিকে আটক করে থানায় খবর দেন তারা। এরপর পুলিশ ঘটনাস্থলে এসে তাদের আটক করে।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম আবুল কালাম আজাদ জানান, এ ঘটনায় থানায় একটি মামলা নেওয়া হয়েছে। এছাড়া মামলায় অভিযুক্ত আটক ব্যক্তিদের জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।