বগুড়ায় টিএমএসএস পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন4 মিনিটে পড়ুন

32

প্রেস বিজ্ঞপ্তি

মহান বিজয় দিবস উপলক্ষ্যে বুধবার টিএমএসএস পরিচালিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। কর্মসূচীর অংশ হিসেবে শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

দিনের শুরুতেই সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর স্বাস্থ্যবিধি মেনে কর্মকর্তা কর্মচারী, শিক্ষক-শিক্ষিকা সম্মিলিত ভাবে শহীদ মিনার ও জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্প স্তপক অর্পণ করে বিভিন্ন কর্মসূচীতে অংশ গ্রহণ করে।

পুন্ড্র বিশ্ববিদ্যালয়: পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (পিইউবি) ক্যাম্পাস রংপুর রোড গোকুল বগুড়ায় মহান বিজয় দিবস উদ্যাপন উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে জাতীয় পতাকা উত্তোলন, বিজয় র‌্যালী, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ এবং শহীদদের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়েছে। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুন্ড্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আ.ন.ম রেজাউল করিম, ইমিরেটাস প্রফেসর ড. এম আফজাল হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আনসার আলী তালুকদার, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. জাহাঙ্গীর আলম ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. আলাউদ্দিন, চেয়ারম্যানের একান্ত সচিব খোরশেদ আলম। এছাড়াও আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক- কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী পরিচালক নজরুল ইসলাম।

টিএমএসএস ইন্সটিটিউট অব সায়েন্স এ্যান্ড আইসিটিঃ  টিএমএসএস ইন্সটিটিউট অব সায়েন্স এ্যান্ড আইসিটি (টিআইএসআই) এবং টিএমএসএস ফিরোজা বেগম আয়ুর্বেদিক-ইউনানী মেডিকলে কলেজ ও হাসপাতাল মহান বিজয় দিবস উপলক্ষে যৌথভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাজ্ঞাপন করেন টিএমএসএস এর পরিচালনা পর্ষদের কোষাধ্যক্ষ আয়শা বেগম এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অধ্যক্ষসহ সকল শিক্ষক, শিক্ষিকা, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। পুস্পস্তবক অর্পন শেষে অতিথিগণ জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তি সর্বত্তোম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন শীর্ষক আলোচনা সভায় অংশগ্রহণ করেন। ওই আলোচনা সভায় সরাসরি শিক্ষক কর্মকর্তাগণ এবং ও ভার্চুয়ালের মাধ্যমে অংশ গ্রহনণ করেন টিএমএসএস এর পরিচালক  (আইসিটি) নিগার সুলতানা ও নির্বাহী পরামর্শক মোহাম্মেদ খাইরুল ইসলাম। আলোচনা সভা শেষে জাতির কল্যাণে এবং শহীদ মুক্তিযোদ্ধাদের আত্নার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

টিএমএসএস পাবলিক স্কুল এ্যান্ড কলেজ: টিএমএসএস পাবলিক স্কুল এ্যান্ড কলেজে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এ ছাড়াও অন লাইন ভার্চুয়ালে শিক্ষার্থীদের অংশগ্রহণের মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি অনুসরণ করে অত্র প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষিকা,কর্মকর্তা,কর্মচারীগণের উপস্থিতিতে আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ড. এনামুল হক আর্ট এন্ড কালচারাল একাডেমী: ড. এনামুল হক আর্ট এন্ড কালচারাল একাডেমীর উদ্যোগে ঠেঙ্গামারা বগুড়ার প্রতিষ্ঠান কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন টিএমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের কিউরেটর প্রফেসর নজরুল ইসলাম। বিকালে প্রতিষ্ঠান উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়াও টিএমএসএস টেকনিক্যাল ইন্সটিটিউট (টিটিআই), টিএমএসএস ইঞ্জিনিয়ারিং কলেজ, টিএমএসএস টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট, টিএমএসএস রিলিজিয়াস কমপ্লেক্সসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পৃথক পৃথক ভাবে মহান বিজয় দিবস উদযাপন করে।