বগুড়া ডিবির অভিযানে নারীসহ ৬ মাদক ব্যবসায়ী আটক

128

স্টাফ রিপোর্টার

বগুড়ায় গোয়েন্দা পুলিশের (ডিবি) পৃথক অভিযানে এক নারীসহ ৬ মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। বুধবার ও বৃহস্পতিবার টানা দুই দিনের অভিযানে জেলার বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৫০০ পিস ইয়াবা ও ৮৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

আটক হওয়া ওই ৬ ব্যক্তি হলো- বগুড়ার শাজাহানপুরের পশ্চিমপাড়া বিরাহীমপুরের মৃত মোজাহারের ছেলে আবু সাঈদ (৪৮), শিবগঞ্জের সিঙ্গেরগাড়ি মধ্যপাড়ার মৃত জসিম উদ্দিনের ছেলে বাবু প্রাং (৪৫) ও ইটপাগাড়ীর স্বপনের (বর্তমান স্বামী) স্ত্রী আসমা আক্তার সাথী (৩৬), শেরপুরের টাকা ধুকুরিয়ার মান্নান খাঁ’র ছেলে মজনু খাঁ (৪১), চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানার দানিয়ালগাছীর জিন্টু আলীর ছেলে টিটুল (২৫) এবং রাজশাহীর গোদাগাড়ীর লায়েব আলীর ছেলে হুমাউন কবির (২৪)।

বুধবার সন্ধ্যায় ডিবি পুলিশের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকালে ডিবির একটি টিম জেলার সদর এলাকায় মাদক ও চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে। অভিযানকালে সদরের মথুরাপুর সাকিনের একটি মাদ্রাসার সামনে থেকে ৪৫ বোতল ফেন্সিডিলসহ বাবু ও আসমা আক্তার সাথীকে আটক করা হয়।

এর আগে ঐদিন ডিবি পুলিশের অপর একটি টিম দুপুর সোয়া ১ টার দিকে জেলার শাজাহানপুরের চকপদ্মাগাড়ীর একটি ইউক্যালিপটাস বাগান তেহকে ৩০০ পিস ইয়াবাসহ আবু সাঈদকে করে।

এদিকে বুধবার বিকালে ডিবি পুলিশের একটি টিম সদরের চারমাথা এলাকায় মাদক ও চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে। এসময় বিকাল সোয়া ৪ টার দিকে একটি টেলিকমের দোকানের সামনে থেকে ৪০ বোতল ফেন্সিডিলসহ টিটুল ও হুমায়ুন কবিরকে আটক করা হয়।

ঐদিন তাদের অপর একটি টিম দুপুর ৩ টার দিকে জেলার ধুনট উপজেলার একটি বিদ্যালয়ের সামনে থেকে ২০০ পিস ইয়াবাসহ মজনুকে আটক করে।

ডিবির ওসি আব্দুর রাজ্জাক আটক হওয়া ব্যক্তিদের মাদক ব্যবসায়ী দাবি করে জানান, দীর্ঘদিন থেকেই আসামীরা জেলার বিভিন্ন এলাকায় মাদক কেনা-বেচা করে আসছিলো। বুধবার থেকে শুরু হওয়া টানা দুই দিনের অভিযানে জেলার বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। আসামীদের বিরুদ্ধে বগুড়া সদর ,ধুনট ও শাজাহানপুর থানায় মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।