সোনাতলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের হাওয়া দলীয় মনোনয়ন পেতে প্রার্থীদের দৌড়ঝাঁপ

156

বদিউদ-জ্জামান মুকুলঃ বগুড়ার সোনাতলায় আসন্ন ইউনিয়ন পরিষদকে সামনে রেখে প্রার্থী ও ভোটারদের মধ্যে নির্বাচনী ইমেজ তৈরি হয়েছে। এমনকি হোটেল রেস্তোরাগুলোতে নির্বাচনী খোশগল্পে মেতে উঠেছে ভোটার ও প্রার্থীরা। অপরদিকে দলীয় মনোনয়ন পেতে দলের শীর্ষ নেতাদের মন যোগানের পাশাপাশি লিপলেট, ফেস্টুন ও ব্যানার টানিয়ে দিয়ে ভোটারদের দৃষ্টি কারা হচ্ছে।
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যেই ভোটার ও প্রার্থীদের মধ্যে নির্বাচনী ইমেজ তৈরি হয়েছে। প্রার্থীরা দলীয় মনোনয়ন সংগ্রহ করতে দৌড়ঝাপ শুরু করে দিয়েছে। এমনকি ভোটের এখনও প্রায় ৩/৪ মাস থাকলেও প্রার্থীদের কাছে দিনরাত এখন সমান হয়েছে। প্রচন্ড এই শীত উপেক্ষা করে দিনরাত তারা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে দোয়া ও সমর্থন প্রার্থনা করছে। এমনকি ব্যানার, ফেস্টুন ও পোস্টার টানিয়ে দিয়ে ভোটারদের দৃষ্টি কারা হচ্ছে।
ইতিমধ্যেই সম্ভাব্য প্রার্থী তালিকায় ভোটারদের মুখে মুখে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, সোনাতলা সদর ইউনিয়নে মাহবুবুল আলম বুলু ও জাকির হোসেন বেলাল, মধুপুর ইউনিয়নে মোঃ সাইফুল ইসলাম, দবির হোসেন মন্ডল, অসীম কুমার জৈন নতুন, জাহিদুল ইসলাম জাহিদ, আলাউল হক, মমিনুল ইসলাম স্বপন, আব্দুল আলিম। তেকানী ইউনিয়নে মোঃ জাহিদুল ইসলাম, অধ্যক্ষ শামছুল হক, আবু তাহের। জোড়গাছা ইউনিয়নে রোস্তম আলী মন্ডল, আব্দুল মোমিন মাষ্টার, রফিকুল ইসলাম মতিন, আনারুল ইসলাম টিপু, আজিমুল হক, শাহাদত হোসেন রুবেল, গোলাম রব্বানী, হামিদুল হক লিটু, রফিকুল ইসলাম হান্নু। পাকুল্লা ইউনিয়নে একেএম লতিফুল বারী টিম, জুলফিকার রহমান শান্ত, আতাউর রহমান গেদা, সাদাকাতুল বারী পুটু। দিগদাইড় ইউনিয়নে আলী তৈয়ব শামীম, রেজাউল করিম, শহিদুল হক টুল্লু, মোকছেদ আলী। বালুয়া ইউনিয়নে প্রভাষক রুহুল আমিন, বীরমুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, শফিকুল ইসলাম শাফি।
ইতিমধ্যেই প্রার্থীরা গণসংযোগ, উঠান বৈঠক এবং বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগ দিয়ে নিজেকে ভোটারদের কাছে প্রার্থী হিসেবে পরিচিতি করছে।