বগুড়ার ধুনটে ভিত্তি প্রস্তর স্থাপন

120

এম.এ রাশেদ,স্টাফ রিপোর্টারঃ বগুড়ার ধুনটে যুব সমাজের উদ্যোগে প্রায় ৭০ বছর পুর্বে স্থাপিত হওয়া সমিতি পুনরায় যাত্রা শুরু করেছে। শুক্রবার উপজেলার নিমগাছী ইউনিয়নের ধামাচামা গ্রামে স্থায়ী ভিত্তি প্রস্তর স্থাপনের মাধ্যমে এ যাত্রা শুরু হয়।

যুব সদস্য ও প্রধান সমন্বয়ক ফজল-এ-খুদা তুহিন জানান, ১৯৭১ স্বাধীনতা যুদ্ধ ও ১৯৫২ সালের ভষা আন্দোলনের ১০ বছর পুর্বে ১৯৪১ সালে ধামাচামা গ্রামের তৎকালিন যুব সমাজ “দি ইউনিয়ন পল্লী মঙ্গল” নামের একটি সমিতি চালু করে। সমিতির কার্যক্রম নিয়মিত ভাবে চললেও অজ্ঞাত কারনে কার্যক্রম বন্ধ হয়ে যায়। পরবর্তীতে তৎকালিন সময়ে ধামাচামা গ্রামের মৃত আব্দুর রউফ মাষ্টার সভাপতি ও মৃত আফজাল হোসেন সাধারন সম্পাদক হিসেবে দায়িত্বভার গ্রহন করে আবারও সমিতির কার্যক্রম চালু করে। স্বধীনতা যুদ্ধের পর ১৯৭৬ সালে সমিতিটি রেজিষ্ট্রেশন লাভ করে। তার কিছু দিন পর আবারও সমিতির কার্যক্রম বন্ধ হয়ে যায়। সমিতি স্থাপিত সাল হিসেবে প্রায় ৭০ বছর পর পুনরায় স্থায়ী ভিত্তি প্রস্তর স্থাপনের মাধ্যমে সমিতির কার্যক্রম চালু করার উদ্যোগ গ্রহন করি। তারই ধারাবাহিকতায় ১৮ ডিসেম্বার ২০২০ শুক্রবার বিকেলে স্থানীয় মুরব্বী ও বিশিষ্ট জনদের নিয়ে ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

এসময় ধামাচামা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ফরিদ উদ্দিন সরকার, সমাজ সেবক আব্দুল ওহাব আকন্দ, মাহতাব উদ্দিন ফরিদ, জহুরুল ইসলাম শফি, শাহ আলম, ওয়াজেদুর রহমান বিটল, আব্দুল হাইচ আকন্দ, জহুরুল ইসলাম মন্ডল, জিয়াউর রহমান, তৌহিদুল ইসলাম মামুন, রেজাউল করিম, যুব সদস্য রুহুল আমিন হানিফ, নাসিরুল ইসলাম, আবু নাসের, তারেক, রঞ্জু, রতন, সিফাত, অনিক, রাকিব, আশরাফুল, সিয়াম, জীবন ও মাহিন প্রমুখ উপস্থিত ছিলেন।