ভ্যাকসিন নিলেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট

133

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ করেছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ও সেকেন্ড লেডি ক্যারেন পেন্স। এ ছাড়া সার্জন জেনারেল জেরোম অ্যাডামসও একই দিন ভ্যাকসিন গ্রহণ করেন।

ভ্যাকসিন গ্রহণ করছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স, শুক্রবার স্থানীয় সময় সকালে হোয়াইট হাউসে

শুক্রবার স্থানীয় সময় সকালে হোয়াইট হাউসে তাদের ভ্যাকসিন গ্রহণের এই দৃশ্য টেলিভিশনের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়। যুক্তরাষ্ট্র ও বিশ্বের মধ্যে মাইক পেন্স সবচেয়ে উচ্চপদস্থ ব্যক্তি, যিনি সবার আগে ভ্যাকসিন নিয়েছেন।

তারা মার্কিন ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান ফাইজার ও জার্মান প্রতিষ্ঠান বায়োএনটেকের তৈরি ভ্যাকসিন গ্রহণ করেন। এই পদক্ষেপটি ভ্যাকসিনের সুরক্ষা ও কার্যকারিতা প্রচার এবং জনগণের মাঝে আস্থা বাড়ানোর প্রয়াসের অংশ হিসেবে নেয়া হয়েছে।

এ বিষয়ে পরবর্তীতে হোয়াইট হাউস কমপ্লেক্সে আয়োজিত এক ইভেন্টে মার্কিন ভাইস প্রেসিডেন্ট বলেন, এটির সম্পর্কে কোনো ভুল তথ্য দিবেন না। কারণ এটি মেডিকেল সায়েন্সের একটি অলৌকিক ঘটনা।

তবে দেশজুড়ে যেভাবে আবারও করোনা রোগীর সংখ্যা বাড়ছে এবং হাসপাতালগুলোতে রোগী ভর্তি হচ্ছে, তাতে আমাদের আরো অনেক দূর যেতে হবে, যোগ করেন তিনি।

এর আগে গত সোমবার নিউইয়র্কের এক স্বাস্থ্যকর্মী যুক্তরাষ্ট্রের মধ্যে সর্বপ্রথম ভ্যাকসিন গ্রহণ করেন। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে কেবল মার্কিন ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান ফাইজার ও জার্মান প্রতিষ্ঠান বায়োএনটেকের তৈরি ভ্যাকসিন অনুমোদন পেয়েছে। এ ছাড়া শুক্রবার মডার্নার ভ্যাকসিনেরও জরুরি ব্যবহারের অনুমোদন দেয়া হয়েছে।