টিকা নিলেন জো বাইডেন2 মিনিটে পড়ুন

40

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

আমেরিকার ভাবী প্রেসিডেন্ট জো বাইডেন করোনা টিকা নিয়েছেন। ৭৮ বছরের বাইডেনের এই টিকা নেয়া দৃশ্য লাইভ সম্প্রচারিত করা হয়। টিকা নিতে আমেরিকাবাসীকে উদ্বুদ্ধ করতেই বাইডেনের এই পদক্ষেপ। ফাইজারের টিকাটিই নিলেন তিনি। এ ক্ষেত্রেও তিনি হারিয়ে দিলেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। কারণ, ট্রাম্প এখনো এই টিকা নেননি। কবে এই টিকা নেবেন, বা আদৌ নেবেন কি না, তা-ও জানাননি।

টিকা নেয়ার সেই ভিডিও শেয়ার করে টুইটে বাইডেন লেখেন, ‘আমি আজ কোভিড টিকা নিলাম। যারা এই টিকা আবিষ্কার করেছেন, সেই সব বিজ্ঞানী ও গবেষকের কাছে কৃতজ্ঞ। আমার প্রিয় আমেরিকাবাসী, আর কোনো চিন্তা নেই। ভ্যাক্সিন বাজারে এলেই আপনারা নিতে পারেন।’

নিউয়ার্কের ক্রিস্টিনা হাসপাতালে বাইডেনকে এই টিকা দেয়া হয়। তিনি বাঁ হাতে এই টিকা নেন। স্ত্রী জিলকেও দেয়া হয় টিকা। বাইডেন বলেন, “আমার আগে ও এই টিকা নিয়েছে। আমি দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষা করে আছি। জিলও তাই। টিকা নিয়ে জিলেরও ভালো লেগেছে।”

করোনাভাইরাসের নতুন একটি স্ট্রেন নিয়ে ইতিমধ্যেই ব্রিটেন-সহ কয়েকটি দেশের কপালে ভাঁজ পড়েছে। ওই সব বিষয় মাথায় রেখে বাইডেন দেশবাসীকে বলেন, “স্বাস্থ্যকর্মীরা যা বলছেন, সে সব শুনুন। মাস্ক পরুন। সামাজিক দূরত্বের বিধি মেনে চলুন।”