বগুড়ার শাজাহানপুরে নেতাকর্মীদের তোপের মুখে আ.লীগের নেতা3 মিনিটে পড়ুন

67

এম.এ রাশেদ,

বগুড়ার শাজাহানপুরে নেতাকর্মীদের তোপের মুখে কাউন্সিল থেকে সটকে গিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালেবুল ইসলাম। রবিবার ২১ ডিসেম্বর উপজেলার চোপিনগর ইউনিয়নের ওয়ার্ড কমিটি গঠনকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। কাউন্সিলে অংশ নেয়া নেতাকর্মীরা এ তথ্য নিশ্চিত করেন।

তারা জানান, চোপিনগর ইউনিয়নের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে কমিটি গঠনের লক্ষ্যে বড়পাথার স্কুল হলরুমে কাউন্সিল শুরু হয়। সর্বস্তরের নেতাকর্মীরা এই কাউন্সিলিংয়ে অংশ গ্রহন করে। কাউন্সিলিংয়ে ৮ নংম্বর ওয়ার্ডে সভাপতি প্রার্থী মো. চান মিয়ার পক্ষে দলের বেশীরভাগ নেতাকর্মীর সমর্থন থাকলেও তাকে সভাপতি ঘোষনা না করে যার প্রতি নেতাকর্মীদের সমর্থন নাই সেই আরেক সভাপতি প্রার্থী আবদুস সাত্তারকে সভাপতি হিসেবে ঘোষণা করতে চায় অনুষ্ঠানের প্রধান অতিথি শাজাহানপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালেবুল ইসলাম। এ নিয়ে তার সাথে বাক-বিতণ্ডসহ নেতাকর্মীদের মাঝে দেখা দেয় চরম উত্তেজনা। এক পর্যায়ে তারা আসন থেকে উঠে প্রতিবাদী হয়ে উঠে অসৌজন্যমুলক আচরন করতে উদ্যোত হয়। তোপের মুখে পড়ে কাউন্সিলিং না করেই এবং অনাকাংখিত ঘটনা এড়াতে মুহুর্তের মধ্যেই সটকে পড়েন শাজাহানপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালেবুল ইসলাম।

এ ঘটনার সত্যতা স্বীকার করে উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. মাহফুজার রহমান বাবলু বলেন, শাজাহানপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তালেবুল ইসলাম এর পক্ষে নেতাকর্মীদের সমর্থন নাই। কিন্তু তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী। তাই ষড়যন্ত্র করে ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করতে এমন ধরনের ব্যক্তিদেরকে ওয়ার্ড ও ইউনিয়ন কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক বানিয়ে তাদের সমর্থনে তিনিও সভাপতি হওয়ার পথ পরিষ্কার করছেন। এসবই তার ষড়যন্ত্র। কিন্তু ত্যাগী নেতারা বেচে থাকতে তা মেনে নিবে না।

এ প্রসংগে উপজেলা যুবীগের সাবেক সভাপতি ও বর্তমান আওয়ামী লীগের আরেক সদস্য ইমরান হোসেন বলেন, দলের নীতি আদর্শ বহির্ভুত ভাবে সমর্থনহীন ব্যক্তিকে নেতা বানানোর চেষ্টা করায় তিনি এই তোপের মুখে পড়েন এবং মুহুর্তেই কাউন্সিল থেকে চলে যান। আর তৃণমুল নেতাকর্মীরা বলেন, এভাবে সভাপতি সেক্রেটারী পদ দেয়া হলে দলের কাঠামো দুর্বল হয়ে পড়বে। তাই তারা এ থেকে পরিত্রান চান। তারা আরও বলেন, কয়েক বছর আগে এমনই এক ঘটনায় তার প্রাইভেট গাড়ী ভাংচুরের ঘটনা ঘটে। এদিকে কাউন্সিলিংয়ে এ ঘটনা সম্পর্কে জানতে চাইলে শাজাহানপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তালেবুল ইসলাম বলেন, এসব মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন।