বগুড়ায় খোলা মাঠে বাজার স্থানান্তর, ব্যবসায়ীদের ধর্মঘট2 মিনিটে পড়ুন

46

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় প্রশাসনের পক্ষ থেকে সম্প্রতি বগুড়া শহরের ফতেহ আলী কাঁচা বাজার আলতাফুন্নেছা খেলার মাঠে স্থানান্তর করা হয়েছে। এতে বিভিন্ন সমস‌্যা তৈরি হয়েছে। সেসব সমস‌্যা নিরসনে ব‌্যবসায়ীরা ধর্মঘট ডেকেছে।

বুধবার (২৩ ডিসেম্বর) ব‌্যবসায়ীরা এ ধর্মঘটের ডাক দেয়।

ব‌্যবসায়ীরা জানান, কাঁচাবাজার আলতাফুন্নেছা মাঠে স্থানান্তর করা হলেও মুদি দোকানগুলো ফতেহ আলী বাজারেই রয়ে গেছে। যে কারণে ক্রেতাদের কেনাকাটা করতে আলতাফুন্নেছা মাঠ এবং ফতেহ আলী বাজার দুই জায়গাতেই যেতে হচ্ছে। এতে বিড়ম্বনায় পড়তে হচ্ছে ক্রেতাদের।

এজন‌্য বুধবার সকাল থেকে মাছ, মাংস ও সবজি ব্যবসায়ীরা ফতেহ আলী বাজার ও আলতাফুন্নেচ্ছা খেলার মাঠে দোকান বসাননি।
ধর্মঘটের কারণ উল্লেখ করে ফতেহ আলী বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আলাল শেখ জানান, খোলা মাঠে বাজার বসানোর কারণে ক্রেতা কমে গেছে। এছাড়াও শীতের মধ্যে খোলা মাঠে দোকান বসানোয় ঠান্ডা বাতাস ও কুয়াশায় ব্যবসায়ীরা অসুস্থ হয়ে পড়ছে। এ কারণে তারা ধর্মঘট ডেকে ব্যবসা বন্ধ করতে বাধ্য হয়েছেন।

তিনি বলেন, ‘জেলা প্রশাসক বাজার খুলতে নিষেধ করেছেন। অন্যদিকে ব্যবসায়ীরা আলতাফুন্নেচ্ছা মাঠে বাজার বসাবেন না। এ কারণে ব্যবসায়ীরা ধর্মঘট ডেকেছেন। তবে ফতেহ আলী বাজার খোলার ব্যাপারে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি।’

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সালাউদ্দিন জানান,আজ বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকেল ৩টায় তাদের সঙ্গে এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত দেওয়া হবে।