বগুড়া সদরের শাখারিয়ায় শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার

104

স্টাফ রিপোর্টার
বগুড়ায়  নিলা (১০) নামে এক শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সন্ধ্যা সাড়ে ৫ টায় সদর উপজেলার শাখারিয়া ইউনিয়নের নামাবাল এলাকার বাসা  থেকে সদর থানা ও ফুলবাড়ি পুলিশ ফাঁড়ি লাশটি উদ্ধার করে। নিহত নিলা সোনাতলা উপজেলার চরপাড়া গ্রামের লিটন সরকারের মেয়ে।  তবে সে তার বাবা-মায়ের সঙ্গে নামাবাল গ্রামে ভাড়া বাসায় থাকতো।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা ও সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ।

পরিবারের বরাত দিয়ে পুলিশ জানায়, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শিশুটি আত্মহত্যা করেছে। তার দাদার বাড়ি সোনাতলায়। সে সমবয়সীদের সাথে পিকনিক করতে চাইলে তার মা ইচ্ছার বিরুদ্ধে তাকে শনিবার শাখারিয়াতে নিয়ে আসে৷ এ নিয়ে বাবা-মার সাথে তার অভিমান চলছিল। বাবা-মা দুজনই বাহিরে কাজ করার জন্য বাড়িতে সে একা থাকতো। পুলিশের ধারণা আনুমানিক বিকাল ৩ টা থেকে ৫ টার যেকোন এক সময় সে গলায় ওড়না পেঁচিয়ে বাড়ির জানালার গ্রিলের সাথে ফাঁস দেয়।

পুলিশের সূত্র আরও জানায়, নিহত নিলার শরীরে আঘাতের বা নির্যাতনের কোন চিহ্ন পাওয়া যায়নি। ফুলবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) শফিকুল ইসলাম শফিক জানান, সংবাদ পেয়ে আমরা শিশুটির লাশ উদ্ধার করেছি। বর্তমানে লাশটি শজিমেক হাসপাতাল মর্গে রাখা আছে। ময়না তদন্ত শেষে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এঘটনায় সদর থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ও জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ফয়সাল মাহমুদ জানান, শিশুটির পরিবারের কারও প্রতি কোন অভিযোগ জানায়নি। তারপরও আমাদের একাধিক টিম প্রকৃত ঘটনা উন্মোচন কাজ করছে।তবে প্রাথমিক ভাবে আমাদের মনে হয়েছে এটি একটি আত্মহত্যা। লাশের ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পরে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।