শাড়ির বিনিময়ে ভোট কিনতে চেষ্টা করায় ৫ দিনের কারাদণ্ড2 মিনিটে পড়ুন

28

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

ঢাকার ধামরাইয়ে পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রার্থীর টাকায় কেনা শাড়ির বিনিময়ে ভোট দিতে প্রস্তাব দেওয়ার অভিযোগে সুদীপ্ত মিত্র (২১) নামের এক সমর্থককে ৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় ধামরাই ৫নং ওয়ার্ডের দক্ষিণপাড়া এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম ইসলাম।

জানা যায়, কারাদণ্ডপ্রাপ্ত সুদীপ্ত মিত্র ধামরাই পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর টেবিল ল্যাম্প প্রতীকে প্রার্থী ও বর্তমান কাউন্সিলর জাকির হোসেন চৌধুরীর কর্মী।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম ইসলাম বাংলানিউজকে বলেন, নির্বাচন কমিশনের রিকোজিশন মোতাবেক আমি ও ইসতিয়াক আহম্মেদ পৌর নির্বাচনে আচরণ বিধিমালা প্রতিপালনের জেলা প্রশাসন থেকে ১৪ দিনের জন্য নিযুক্ত হয়েছি। সেই দায়িত্বের নিয়মিত টহলে জানতে পারি যে, ধামরাইয়ে ৫নং ওয়ার্ডে সুদীপ্ত মিত্র নামের এক ব্যক্তি অর্থের বিনিময়ে ভোট কেনার চেষ্টা করছেন। সুদীপ্ত মিত্র অর্থ দিয়ে শাড়ি কিনে দেওয়া বিনিময়ে একজনকে ভোট দেওয়ার প্রস্তাব দিয়েছেন। সেই ভোটার বিষয়টি আমাদের কাছে স্বীকার করেছেন।

তিনি আরও বলেন, এই অপরাধে সুদীপ্ত মিত্রকে আমরা পাঁচ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছি। এবং তার বিরুদ্ধে এই মুহূর্তে জেল ওয়ারেন্ট দিয়ে তাকে কারাগারে পাঠানোর জন্য বলা হয়েছে।