জয়ে শুরু শেখ রাসেলের

114

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

জয় দিয়েই আসর শুরু করলো ২০১২’র চ্যাম্পিয়ন শেখ রাসেল ক্রীড়া চক্র। গতকাল ফেডারেশন কাপে বাংলাদেশ পুলিশকে ১-০ গোলে হারায় তারা। তাজিকিস্তানের ডিফেন্ডার সিওভুস আসরোরভের গোলে দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যায় শেখ রাসেল। বাকিটা সময় এ ব্যবধান ধরে রেখে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে কোচ সাইফুল বারী টিটুর দল।
এদিন ম্যাচে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও শেখ রাসেলের আক্রমণে ছিল না ধার। লেফট উইং দিয়ে তকলিস আহমেদ ছিলেন ছায়া হয়ে। তুলনায় রাইট উইং ধরে নাইজেরিয়ান ফরোয়ার্ড ওবি মোনেকে ছোটাছুটি করেছেন, কিন্তু ছিলেন না কার্যকরী। কদিন আগে যোগ দেয়া ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জিয়ানকার্লো লোপেজ রদ্রিগেজের শরীরী ভাষায় ছিল মানিয়ে নিতে না পারার ছাপ।
গতবার গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া শেখ রাসেল প্রথম সুযোগ পায় ২৫তম মিনিটে। কিন্তু ইয়ামিন আহমেদের কাটব্যাকে ভারসাম্য হারিয়ে ঠিকঠাক শট নিতে পারেননি মোনেকে।

সাত মিনিট পর মোনেকের ক্রসে তকলিসের হেড দূরের পোস্ট দিয়ে যায়। পুলিশ প্রথমার্ধের শেষ দিকে সুযোগ পেয়েছিল কিন্তু আশরাফুল ইসলাম রানার দেয়াল টপকাতে পারেনি। ৪১তম মিনিটে বক্সের বাইরে থেকে মুরোলিমজন আখমেদভের দূরপাল্লার বুলেট গতির শট ফেরান গোলরক্ষক। এরপর কিরগিজস্তানের মিডফিল্ডারের বাঁকানো কর্নার শেষ মুহূর্তে ফিস্ট করে দলের ত্রাতা রানা। দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যায় শেখ রাসেল। ২৫ গজ দূর থেকে বখতিয়ার দুইশবেকভের বুদ্ধিদ্বীপ্ত ফ্রি কিকে গতি ছিল না; বল দেয়াল পেরিয়ে ছোট ডি-বক্সে পড়ার পর তাজিকিস্তানের ডিফেন্ডার আসরোরভ নিখুঁত টোকায় জাল খুঁজে নেন।