নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহ আইসিইউতে2 মিনিটে পড়ুন

31

বগুড়া এক্সপ্রেস ডেস্ক
প্রখ্যাত অভিনেত্রী ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহকে শনিবার রাজধানীর এক হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

তার মেয়ে অভিনেত্রী বিজরী বরকতুল্লাহ শনিবার সন্ধ্যায় ফেসবুক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজরী লিখেন, ‘আমার মা জিনাত বরকতুল্লাহ গুরুতর অবস্থা নিয়ে আইসিইউ ভেন্টিলেশনে আছেন। আমি প্রত্যেককে আমার মায়ের জন্য দোয়া করতে বলি। সর্বশক্তিমান আল্লাহ রহমানুর রহিম আমার মায়ের প্রতি দয়া করুন এবং তার কষ্ট দূর করে দিন।’

বিভিন্ন সূত্রে জানা যায় যে জিনাত বরকতুল্লাহর কোভিড-১৯ ধরা পড়েনি।

গত ৩ আগস্ট জিনাতের স্বামী বিটিভির সাবেক প্রযোজক মোঃ বরকতুল্লাহ কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা যান। তখন জিনাতও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

জিনাত বরকতুল্লাহ তার বর্ণাঢ্য ক্যারিয়ারে বাংলাদেশ শিল্পকলা অ্যাকাডেমির প্রযোজনা বিভাগের পাশাপাশি নৃত্য ও সংগীত বিভাগের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

খ্যাতিমান নৃত্যশিল্পী হিসেবে তিনি কত্থক, ভরতনাট্যম, মণিপুরি ও লোক নৃত্যে প্রশিক্ষণ গ্রহণ করেন। সেই সাথে টেলিভিশনের সুপরিচিত অভিনয়শিল্পী হিসেবে বিভিন্ন চ্যানেলে তিনি ৮০টির বেশি নাটকে অভিনয় করেছেন।

নাচ ও অভিনয় শিল্পে অবদানের স্বীকৃতি হিসেবে তিনি ইউনেসকো পুরস্কার, নাট্যসভা পুরস্কার, বাচসাস পুরস্কার ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কারসহ নানা সম্মাননা পেয়েছেন।

সূত্র : ইউএনবি