অ্যাডঃপপি আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন বিষয়ক উপ-কমিটির সদস্য নির্বাচিত3 মিনিটে পড়ুন

53

শফিউল আলম শিবলু

অ্যাডভোকেট আয়শা খাতুন পপি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন বিষয়ক উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। গত ২৭/১২/২০ ইং তারিখে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জনাব ওবায়দুল কাদের স্বাক্ষরিত কমিটি অনুমোদন দেওয়া হয়। অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন কে চেয়ারম্যান এবং অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু কে সদস্য সচিব করে ৬১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেওয়া হয়।
অ্যাডভোকেট পপি এর আগে আওয়ামী লীগের কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সহ-সম্পাদক ছিলেন। ব্যক্তিগত অর্জনে তিনি সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশ-ভারত মৈত্রী সম্মাননা পদক ভূষিত হন। মানবাধিকার সদস্য হিসেবে যুক্তরাজ্যে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক মানবাধিকার সম্মেলনে যোগদান করেন। তিনি ফেলো এন্ড ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল। আইনজীবী হিসেবে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রাষ্ট্রপক্ষের সিনিয়র আইনজীবীদের সাথে মামলা পরিচালনা সহায়তা করেন। পিলখানা হত্যা মামলায় স্ট্রেট ডিফেন্স হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি বিভিন্ন আন্দোলন-সংগ্রামে সক্রিয় অংশগ্রহণ করেন। তিনি উত্তরবঙ্গ আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য। ঢাকাস্থ বৃহত্তর বগুড়া সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য তিনি। বাংলাদেশ আওয়ামী লীগের ২০ তম জাতীয় সম্মেলনে দপ্তর উপ-কমিটির রাজশাহী ও সিলেট বিভাগের সদস্য এবং শৃংখলা উপ-কমিটির সদস্য ছিলেন। তিনি বাংলাদেশ আওয়ামী আইন ছাত্র পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক মহিলা বিষয়ক সম্পাদক ছিলেন। তিনি বাংলাদেশ আওয়ামী আইন ছাত্র পরিষদ বঙ্গবন্ধু ল কলেজ মতিঝিল ঢাকার সাবেক যুগ্ন আহ্বায়ক ছিলেন। তাহার নেতৃত্বে বগুড়া আইন কলেজে ২০১২ সালে বাংলাদেশ আওয়ামী আইন ছাত্র পরিষদের প্রথম কমিটি গঠিত হয়। ছাত্রজীবনে ছাত্রলীগ এর সক্রিয় সদস্য হিসেবে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে নিয়োজিত ছিলেন। তিনি যুক্তরাজ্য জাতীয় অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড যুক্তরাজ্য শাখার আহ্বায়ক কমিটির সদস্য।

তিনি বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার বিহার ইউনিয়নের অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা খালেকুল ইসলাম ও খাদিজা ইসলামের সন্তান।