ধুনটে বালু উত্তোলনের ড্রেজার মেশিন জব্দ করেন উপজেলা নিবার্হী অফিসার2 মিনিটে পড়ুন

32

এম.এ রাশেদ, স্টাফ রিপোর্টারঃ বগুড়ার ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়নের রাঙ্গামাটি গ্রামের মধ্যে দিয়ে বয়ে যাওয়া বাঙালি নদী থেকে বালু উত্তোলনের ড্রেজার মেশিন জব্দ করেছেন। উপজেলার ভ্রাম্যমান আদালত। রবিবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যার দিকে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সঞ্জয় কুমার মহন্তের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলার বিলচাপড়ি গ্রামের মৃত নজরুল ইসলাম ছেলে উসাব নামের এক ব্যক্তি উপজেলার এলাঙ্গী ইউনিয়নের রাঙ্গামাটি গুচ্ছগ্রামের সমানে বাঙালি নদী থেকে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করে আসছিল। নদীর গভীর তলদেশ থেকে বালু উত্তোলন করে তা পাশ্ববর্তী জায়গায় জমা করে সেখান থেকে তিনি বিক্রি করছেন। গত দুই/তিন সপ্তাহ ধরে বালু উত্তোলন করায় নদীর দু’পাড়ে ব্যাপক ভাঙ্গন দেখা দিয়েছে।

‘রবিবার (২৮ ডিসেম্বার ) সন্ধ্যায় ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সঞ্জয় কুমার মহন্তের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে রাঙ্গামাটি বাঙালি নদীতে বালু উত্তোলনের ড্রেজার মেশিন জব্দ করেন।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, বালু উত্তোলনের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। রবিবার সংবাদ পেয়ে রাঙ্গামাটি গ্রামের বাঙালি নদী থেকে উসাব নামে এক বালু ব্যবসায়ীর ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। তবে বালু উত্তোলনকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।