বগুড়ায় মরহুম বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মন্ডলের দোয়ায়ে মজলিস অনুষ্ঠিত3 মিনিটে পড়ুন

28

আবু সাঈদ হেলাল

বগুড়ায় বীর মুক্তিযোদ্ধা ও দৈনিক সুপ্রভাত বগুড়ার উপদেষ্টা আব্দুল মতিন মন্ডলের দোয়ায়ে মজলিস সু-সম্পর্ণ হয়েছে। শুক্রবার ২৫ ডিসেম্বর ২০২০ইং বাদ জুম্মা মরহুমের আদী বাড়ি বগুড়া’র শাজাহানপুর উপজেলার গোহাইল ইউনিয়নের খন্ডক্ষেত্র গ্রামে দ্বিতীয় দফায় এ দোয়ায়ে মজলিস অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিলে অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, মরহুমের আত্মীয় স্বজন, গুণগ্রাহী ও মুসল্লিা কেরাম অংশগ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন দৈনিক সুপ্রভাত বগুড়ার প্রধান উপদেষ্টা ও জাতীয় শ্রমিকলীগ-যুব কমিটি বগুড়া জেলা শাখার প্রতিষ্ঠাতা ও সভাপতি রাকিব উদ্দিন প্রাং সিজার, দৈনিক সুপ্রভাত বগুড়ার প্রকাশক ও সম্পাদক- মো: আশরাফুল ইসলাম রহিত, বার্তা সম্পাদক-মো: আবু সাঈদ হেলাল, জয়পুরহাট জেলা প্রতিনিধি- এম রাসেল আহম্মেদ, গোবিন্দগঞ্জ প্রতিনিধি-শামছুল আলম সহ জাতীয় শ্রমিকলীগ-যুব কমিটি বগুড়া জেলা শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এ সময় দোয়া মহফিল পরিচালোনা করেন খন্ডক্ষেত্র জামে মসজিদের পেশ ঈমাম- হাফেজ মো: শাহাদৎ হোসেন। উক্ত দোয়া মাহফিলে করোনায় অতিমারি থেকে রক্ষায় দেশবাসি তথা বিশ্ববাসীর কল্যাণ কামনাসহ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দরুদ শরিফ ও কালেমা পাঠ এবং দোয়া খায়ের ও মোনাজাত করা হয়।


এর আগে ১৮ ডিসেম্বর শুক্রবার বাদ জুম্মা পুরান বগুড়া মোল্লাপাড়াস্থ বাসভবনে প্রখম দফায় কুলখানি অনুষ্ঠিত হয়। সেখানে শতশত মুসল্লি ও গুণগ্রাহীর সতস্ফুর্ত অংশগ্রহণে মরহুমের আত্মার মাগফেরাতের জন্য দোয়া অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিল পরিচালোনা করেন স্থানীয় পুরান বগুড়া শাহী জামে মসজিদের পেশ ঈমাম হাফেজ মাওলানা মো: আলী আক্কাস সাহেব।

উল্লেখ্য, গত ১৪ ডিসেম্বর ২০২০ ইং রোজ সোমবার রাত্রী ৮ ঘটিকায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মন্ডল পুরান বগুড়া মোল্লাপাড়াস্থ বাস ভবনে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘ্যদিন যাবত লিভার সমস্যায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৪ বছর। তিনি ১ ছেলে ১ মেয়ে ও নাতী-নাতনীসহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে প্রাণের মায়া ত্যাগ করে দেশকে শত্রুমুক্ত করার লক্ষ্যে ভারতীয় ট্রেনিং শেষে ৭নং সেক্টরে যোগ দিয়ে তিনি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।