১১০০ কোটিতে নির্মাণ হবে অযোদ্ধার রাম মন্দির

105

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

অযোধ্যায় রাম মন্দির তৈরির কাজ শুরু হয়ে গেছে। আগামী সাড়ে তিন বছরের মধ্যে মন্দির তৈরির কাজ শেষ হবে বলে আশাবাদী কর্তৃপক্ষ। এই মন্দির তৈরি করতে ১ হাজার ১০০ কোটি রুপির মতো খরচ হবে বলে জানিয়েছেন রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের কোষাধ্যক্ষ স্বামী গোবিন্দ দেব গিরিজি মহারাজ।

সোমবার (২৮ ডিসেম্বর) সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি এ তথ্য জানান বলে ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে উঠে এসেছে।

প্রতিবেদনে জানা যায়, অযোধ্যায় রাম মন্দির তৈরির দেখাশুনা করছে ‘রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট’। কর্তৃপক্ষ জানিয়েছে, মন্দিরটি পুরোপুরি তৈরি হতে এখনো সাড়ে তিন বছরের কাছাকাছি সময় লাগবে। এছাড়া মন্দির নির্মাণের খরচ জোগান দিতে দেশের বিভিন্ন প্রান্তের ৪ লাখ গ্রামে ঘুরে-ঘুরে অনুদান সংগ্রহ করা হচ্ছে। এছাড়া সাধারণ মানুষ মন্দির তৈরির জন্য নিজেরা এসেও অনুদান দিতে পারবেন বলে জানিয়েছে ট্রাস্ট।

ট্রাস্টের পক্ষ থেকে জানানো হয়েছে, বিদেশি অর্থ বা বিদেশি অনুদান নিয়ে অযোধ্যার রাম মন্দির তৈরি হবে না। রাম মন্দির তৈরি হবে দেশের মানুষের টাকাতেই।

কয়েকদিন আগে ট্রাস্টের জেনারেল সেক্রেটারি চম্পত রাই বলেছিলেন, ‘বিদেশি অনুদান নেয়ার ব্যাপারে আপত্তি রয়েছে ট্রাস্টের। কোনোভাবেই কোনো বিদেশি অর্থ মন্দির তৈরিতে ব্যবহার করা হবে না। রাম মন্দির রাষ্ট্রীয় মন্দির। তাই দেশের মানুষের টাকায় মন্দির তৈরি হবে।’

ট্রাস্টের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, শ্রী রাম মন্দির নিধি সমর্পণ প্রচার অভিযান ১৫ জানুয়ারি থেকে শুরু করা হবে। চলবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। এই কাজে সাহায্য করবেন রাম মন্দিরের কর্মকর্তারা। এছাড়া সাহায্য করবেন বিশ্ব হিন্দু পরিষদের কর্মী-সমর্থকরা।