বগুড়ার ৩ পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ2 মিনিটে পড়ুন

31

স্টাফ রিপোর্টার

আগামী ১৬ জানুয়ারী বগুড়ার ৩ পৌরসভার নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হয়েছে। পৌর নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে আচরনবিধি ও আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা শেষে প্রতীক বরাদ্দ করা হয়। বুধবার সকাল সাড়ে ১০ টায় শহরের শহীদ টিটু মিলনায়তনে জেলা নির্বাচন অফিসের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মাহবুব আলম শাহ্ সভায় সভাপতিত্ব করেন। এতে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: জিয়াউল হক, অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা এস এম জাকির হোসেন, শেরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আছিয়া খাতুন, সারিয়াকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা সাখাওয়াত হোসেন, সারিয়াকান্দি মেয়র প্রার্থী সাবিনা ইয়াছমিন বেবী, মুক্তিযোদ্ধা আলী আজগর, সান্তাহার পৌর মেয়র প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু, তোফাজ্জল হোসেন ভুট্টু, হাজী আব্দুর রাজ্জাক, শেরপুর পৌর মেয়র প্রার্থী আব্দুস সাত্তার, জানে আলম খোকা, স্বাধীন কুমার কুন্ডু, কাউন্সিলর প্রার্থী জাহিদুল ইসলাম, নাজিম উদ্দিন, ফিরোজ আহম্মেদ জুয়েল, লায়লা আরজুমান লিলি। সভায় ইভিএম পদ্ধতিতে ভোট প্রদান ও নির্বাচন আচরনবিধি মেনে চলা বিষয়ে আলোচনা করেন বক্তারা।

এতে জেলা প্রশাসক বলেন, বগুড়ায় অবাধ, সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। তিনি সকলকে নির্বাচনী আচরনবিধি মেনে চলার আহবান জানান।

শেষে ৩ পৌরসভার ১১ মেয়র, সংরক্ষিত ওয়ার্ডের ৩১ জন ও সাধারণ ওয়ার্ডের ৯১ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ করা হয়। বগুড়ার ৩ পৌরসভার মধ্যে সারিয়াকান্দি ও সান্তাহারে ইভিএম এবং শেরপুরে ব্যালটে ভোট গ্রহণ হবে।