সঞ্জয় দত্ত সত্যিকারের হিরো: যশ2 মিনিটে পড়ুন

145

বগুড়া এক্সপ্রেস ডেস্ক
বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত। বয়স ষাটের কোটায়। এছাড়া কয়েকদিন আগেই ক্যানসার থেকে সেরে উঠেছেন। কিন্তু এখনো নতুন নতুন চ্যালেঞ্জ নিয়ে পর্দায় হাজির হচ্ছেন এই অভিনেতা।

সঞ্জয়ের পরবর্তী সিনেমা ‘কেজিএফ: চ্যাপটার টু’। প্রশান্ত নীল পরিচালিত এই সিনেমাটি ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘কেজিএফ: চ্যাপটার ওয়ান’র সিক্যুয়েল। সিনেমাটিতে নায়কের ভূমিকায় আছেন যশ। খল চরিত্রে দেখা যাবে সঞ্জয়কে। তার চরিত্রের নাম আধীরা।

সঞ্জয় প্রসঙ্গে সিনেমার সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র বলেন, “আমাদের প্রধান দুশ্চিন্তা ছিল সঞ্জয় দত্তের শারীরিক অবস্থা। আমরা তাকে সুরক্ষিত পরিবেশে কাজ করাতে চেয়েছি। যশ ও প্রশান্ত নীল চেয়েছিলেন সঞ্জয় দত্তের দৃশ্যগুলো একটু সহজ করা হোক। কিন্তু তিনি এতে রাজি হননি। উল্টো তিনি বলেন, ‘আমি অ্যাকশন দৃশ্য করতে পারব না এটি বলে আমাকে অপমান করবেন না। চিত্রনাট্যে যেভাবে লেখা রয়েছে আমি সেভাবেই সবকিছু করব। কোনো সমঝোতা বা ধোঁকা নয়।’ তিনি সকল স্টান্ট নিজেই করেছেন। এমনকি অনেক ঝুঁকিপূর্ণ স্টান্টও বডি ডাবল ছাড়াই নির্ভুলভাবে করেন।”

সিনেমার শুটিং লোকেশনে অনেক ধুলা ছিল। সূত্রটি বলেন, “যশ স্যারের পরামর্শ ছিল দত্ত সাহেবের স্থান ধুলামুক্ত এবং সম্পূর্ণ স্যানিটাইজ করা থাকবে। কিন্তু দত্ত সাহেব সেটি প্রত্যাখ্যান করেছেন। তিনি বলেন, ‘আমি পরিষ্কার স্থানে শুটিং করলে পর্দায় তা কেমন দেখাবে? দর্শকরা খুবই চালাক। তারা বিষয়টি বুঝে ফেলবে।”

সঞ্জয়ের এমন দৃঢ় মনোভাব দেখে যশ বলেন, ‘তিনি একজন যোদ্ধা, সত্যিকারের হিরো।’

সঞ্জয়-যশ ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন— শ্রীনিধি শেঠি, অচ্যুত কুমার, নাসের, অনন্ত নাগ, রাভিনা ট্যান্ডন প্রমুখ। আগামী ১৪ জানুয়ারি ‘কেজিএফ: চ্যাপটার টু’ মুক্তির কথা রয়েছে।