রাশফোর্ডের ৯৩ মিনিটের গোলে উলভসকে হারাল ম্যানচেস্টার ইউনাইটেড

109

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

শেষ বাঁশি বাজার আগ পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেড কখনোই হার মানে না। তার প্রমাণ আরও একবার ওল্ড ট্রাফোর্ডে মিলল উলভারহ্যাম্পটন ওয়ান্ডার্সের বিপক্ষের ম্যাচ। নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে মার্কাস রাশফোর্ডের দুর্দান্ত গোলে নাটকীয় এক জয় ছিনিয়ে নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসছে ম্যানচেস্টার ইউনাইটেড।

প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ৯ ম্যাচ ধরে অপরাজিত রেড ডেভিলসরা। শেষবার আর্সেনালের কাছে ১-০ ব্যবধানে হেরেছিল সেই নভেম্বরে। এরপর ম্যানচেস্টার সিটি ও লেস্টারের বিপক্ষে ড্র করলেও এভারটনসহ বাকিদের বিপক্ষে জয়ে দুর্দান্ত ফর্মে ছিল রেড ডেভিলসরা।

মঙ্গলবা ঘরের মাঠে শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় উলভারহ্যাম্পটন। ১৩ মিনিটে রুবেন নেভেসের শট ফিরিয়ে দেন ডি গিয়া। এরপর ২৩ মিনিটের মাথায় মোতিনহোর সেট পিস থেকে পাওয়া বল জালে জড়াতে ব্যর্থ হয় সফরকারিরা। এর আগে সুযোগ পায় ইউনাইটেড। কিন্তু ব্রুনো ফার্নান্দেসের ক্রসে ছয় গজ বক্সের সামনে থেকে ঠিকমতো হেড করতে পারেননি কাভানি।

এভাবেই আক্রমণ পালটা আক্রমণের মধ্যব দিয়ে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ। এরপর দ্বিতীয়ার্ধে শুরু থেকেই গোলে জন্য মরিয়া ওলে গানার সোলশায়ারের দল। অবশেষে ৭০তম মিনিটে কাভানি বল জালে জড়ান কিন্তু অফসাইডের কবলে পড়ে তা বাতিলও হয়ে যায়। এর ঠিক মিনিট চারেক পর ডি বক্সের বাইরে থেকে পল পগবার জোরালো শট রুখে দেন উলভস গোলরক্ষক। আর তাতেই জয়ের সম্ভবনা ক্ষীণ হয়ে আসছিল স্বাগতিকদের।

কিন্তু তখনও শেষ বাঁশি দেননি রেফারি। নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত পাঁচ মিনিটের নাটক বাকি রয়েছে। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে জয়সূচক গোলটি করেন রাশফোর্ড। নিজেদের অর্ধ থেকে ব্রুনো ফার্নান্দেসের বাড়ানো বল পেয়ে যান ইংলিশ ফরোয়ার্ড রাশফোর্ড। ডি বক্সে জায়গা বানিয়ে তার নেওয়া শট প্রতিপক্ষের একজনের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। আর তাতেই ১-০ গোলের ব্যবধানে জয় নিশ্চিত হয় রেড ডেভিলসদের।

নাটকীয় এই জয়ে ইপিএলের পয়েন্ট টেবিলে ১৫ ম্যাচে ৯টি জয় ও ৩টি ড্র আর ৩টি হারে ৩০ পয়েন্ট নিয়ে লিগ লিডার লিভারপুলের পরেই ম্যানচেস্টার ইউনাইটেডের অবস্থান। এক ম্যাচ বেশি খেলে ২১ পয়েন্ট নিয়ে ১২তম স্থানে আছে উলভারহ্যাম্পটন। এদিকে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের মাঠে ১-০ গোলে জেতা আর্সেনাল ১৬ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে আছে।