টিএমএসএসের বার্ষিক সাধারণ সভায় পৌণে ১০ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা3 মিনিটে পড়ুন

37

স্টাফ রিপোর্টার

টিএমএসএস ২০২০-২১ অর্থ বছরের জন্য নয় হাজার সাতশত বায়ান্ন কোটি টাকার বাজেট অনুমোদন করেছে। হোটেল মম ইন নওদাপাড়া বগুড়ায় বার্ষিক সাধারণ সভায় গতকাল বৃহস্পতিবার এ বাজেট অনুমোদন করা হয়।
করোনার কারণে বার্ষিক সাধারণ সভা স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্তাকারে অনুষ্ঠিত হয়। বার্ষিক সাধারণ সভায় আগামী অর্থ বছরের জন্য একাধিক পরিকল্পনা গৃহিত হয়েছে। সভায় টিএমএসএস’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগমের মাতা জোবেদা বেগম (১০৫) যিনি দীর্ঘ জীবনে মানবদরদী ও নারী জাগরণে ভূমিকা রেখেছেন। এই মহিয়সী রতœগর্ভা মা‘র মৃত্যুসহ গত বছরে মৃত্যুবরণ করেছেন আরডিএ বগুড়ার মহাপরিচালক ও টিএমএসএস উপদেষ্টা আমিনুল ইসলাম, পরামর্শক আব্দুল গফুর, মোফাজ্জল হোসেন, টিএমএসএস আজীবন সদস্য মরিয়ম খাতুন ও মোস্তাফিজার রহমান এ ছাড়াও করোনায় মৃত্যুবরণ করেছেন সম্মুখ যোদ্ধা টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের করোনা ইউনিটের সমন্বয়কারী অধ্যাপক ডাঃ এ কে এম মাসুদুর রহমান, নার্সিং সহকারী ডাঃ ইউনুছ আলীসহ সংস্থার বিভিন্ন বিভাগের কর্মীদের মৃত্যুতে গভীর শোক প্রস্তাব গৃহীত হয়।
বার্ষিক সাধারণ সভার আলোচ্য বিষয় সমূহ উপস্থাপন ও আলোচনা করেন পরিচালনা পর্ষদের সদস্য সচিব ও টিএমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম।টিএমএসএস পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আলহাজ্ব মাহমুদা বেগমের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় সংস্থার সহকারী সদস্য সচিব মিনতি আখতার বানু ২০১৯-২০ এর বার্ষিক প্রতিবেদন উপস্থাপনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা শেষে ২০২০-২১ কর্ম পরিকল্পনা উপস্থাপন ও অনুমোদন করা হয়।
পরিচালনা পর্ষদের কোষাধ্যক্ষ আয়শা বেগম ২০১৯-২০ অর্থ বছরের আর্থিক প্রতিবেদন উপস্থাপন,অডিট ফার্ম নিয়োগ ও আগামী ২০২০-২১ অর্থ বছরের বাজেট উপস্থাপন এবং অনুমোদন গ্রহণ করতে বাজেট উপস্থাপন করেন। বার্ষিক সাধারণ সভায় আগত অতিথির মধ্যে বক্তব্য রাখেন সাবেক সচিব, জাতীয় জাদুঘরের প্রতিষ্ঠাতা মহাপরিচালক,একুশে ও স্বাধীনতা পদক প্রাপ্ত, টিএমএসএস’র উপদেষ্টা ড. এনামুল হক, মহিলা বিষয়ক অধিদপ্তরের সাবেক মহাপরিচালক গুল আফরোজ মাহবুব, বগুড়া উপজেলার সাবেক চেয়ারম্যান মোঃ হায়দার আলী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বগুড়ার উপ-পরিচালক দুলাল হোসাইন, বগুড়া জেলা মৎস্য কর্মকর্তা সরকার আনোয়ারুল কবির, আরডিএ বগুড়ার পরিচালক ড. মনসুর রহমান, বগুড়া সদর উপজেলা সমাজসেবা অফিসার আবু সাঈদ মোঃ কাউসার রহমান, টিএমএসএস পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা নাসিমা আকতার জলি প্রমুখ।