বগুড়া মোটর মালিক গ্রুপের সাধারণ সভা বন্ধের নির্দেশ 

146

স্টাফ রিপোর্টার

বগুড়া মোটর মালিক গ্রুপের ২ জানুয়ারি শনিবার ডাকা সাধারণ সভা বন্ধের নির্দেশ দিয়েছেন সংগঠনটির প্রশাসক বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সালাহ্উদ্দিন আহমেদ। ১ জানুয়ারি তিনি এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি জারি করেছেন।

বগুড়া মোটর মালিক গ্রুপের অন্তবর্তীকালীন কমিটির সাবেক সভাপতি শাহ্ মোঃ আখতারুজ্জামান ডিউক এবং সাবেক সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলামকে দেওয়া ওই বিজ্ঞপ্তিতে তিনি নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের কথাও উল্লেখ করেছেন।
বিজ্ঞপ্তিরি অনুলিপি বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, বগুড়ার জেলা প্রশাসক, পুলিশ সুপার ও বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতিসহ ৮জনকে পাঠানো হয়েছে।  বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সালাহ্উদ্দিন আহমেদ বগুড়া মোটর মালিক গ্রুপের ২ জানুয়ারি ডাকা সাধারণ সভা বন্ধের নির্দেশনা সংক্রান্ত বিজ্ঞপ্তির কথা স্বীকার করেন।
বিজ্ঞপ্তিতে বগুড়ার এডিএম সালাহ্উদ্দিন আহমেদ বগুড়া মোটর মালিক গ্রুপের প্রশাসকের দায়িত্ব পালনের প্রেক্ষাপট উল্লেখ করে জানান, হাইকোর্ট বিভাগের রীট পিটিশনের আদেশ ও বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশে তিনি ২০২০ সালের ৬ ডিসেম্বর বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের ‘প্রশাসক’ হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন এবং ১২০ দিনের মধ্যে তাকে নির্বাচনের সকল কার্যক্রম সম্পন্ন করতে হবে। সেই অনুযায়ী সংগঠনের দ্বি-বার্ষিক সাধারণ নির্বাচন কার্যক্রম প্রক্রিয়া চলমান রয়েছে।
ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বগুড়া মোটর মালিক গ্রুপের নামে সাবেক সভাপতি শাহ্ মোঃ আকতারুজ্জামান ডিউক এবং সাবেক সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলামের স্বাক্ষরে গত ২০ ডিসেম্বর দৈনিক করতোয়া পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তিতে ২ জানুয়ারি সংগঠনের সাধারণ সভা আহবানের বিষয়টি প্রশাসক হিসেবে তার দৃষ্টিগোচর হয়েছে।
বগুড়া মোটর মালিক গ্রুপের প্রশাসক জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট সালাহ্উদ্দিন আহমেদ বিজ্ঞপ্তিতে জানান, বগুড়া মোটর মালিক গ্রুপের নির্বাচন কার্যক্রম চলমান থাকা অবস্থায় সংগঠনের নামে কোন পক্ষ সভা আহবান কিংবা নির্বাচনের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হয় এমন কোন কার্যক্রম বা পদক্ষেপ গ্রহণ করতে পরে না। তাই বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের নামে আহুত আগামী ২ জানুয়ারির সাধারণ সভা/তলবী সভা অনুষ্ঠানের সকল কার্যক্রম বন্ধ করার জন্য বলা হলো। অন্যথায়, আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।