মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের কর্মীরা করোনায় আক্রান্ত, বন্ধ ঘোষণা সব কার্যক্রম

137

আপেল মাহমুদ, কুয়ালালামপুর থেকে।
মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের বেশ কয়েকজন কর্মকর্তা ও কর্মচারী কোভিট-১৯ পজিটিভ হওয়ায় সাময়িকভাবে আগামী ১০ দিনের জন্য সব ধরনের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে কুয়ালালামপুর দূতাবাসের ভেরিফায়েড ফেইসবুক পেইজে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

এমতাবস্থায় সার্বিক নিরাপত্তা পরিস্থিতি বিবেচনায় কুয়ালালামপুরের আমপাং শাখার পাসপোর্ট অফিসের কার্যালয় শুক্রবার (১ জানুয়ারি) থেকে পরবর্তী রোববার (১০ জানুয়ারি) পর্যন্ত সাময়িকভাবে সবধরনের কাযর্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে আমপাল পাসপোর্ট শাখা বন্ধ থাকলেও জালান ইয়াহিয়া প্রেট্রা এলাকার মেইন অফিস খোলা থাকছে।

এদিকে মালয়েশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় মালয়েশিয়ায় ২ হাজার ৫২৫ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ৪৭১ জন। তবে মালয়েশিয়ায় বাংলাদেশীরা করোনায় আক্রান্তের খবর পাওয়া গেলেও করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ার খবর পাওয়া যায়নি।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, যারা ইতোমধ্যে নতুন অ্যাপয়েন্টমেন্ট নিয়েছেন তাদের আবার নতুন করে অ্যাপয়েন্টমেন্ট নেয়ার প্রয়োজন নেই। জানুয়ারির ১০ তারিখের পর এ বিষয়ে বিস্তারিত জানিয়ে দেয়া হবে। যথা সময়ে দূতাবাসের কার্যক্রম শুরু হলে প্রবাসীদেরকে যত দ্রূত সম্ভব পাসপোর্ট সেবা নিশ্চিতে দূতাবাস কর্তৃপক্ষ আন্তরিকভাবে কাজ করছে। পূর্বের ঘোষণা অনুযায়ী ২ এবং ৩ জানুয়ারি থেকে মালয়েশিয়ার জহুর বারু প্রদেশে পাসপোর্ট ডেলিভারি সেবার কার্যক্রম স্বাভাবিক থাকবে।