শীর্ষে থাকা লিভারপুলকে ধরে ফেলল ম্যানচেস্টার ইউনাইটেড

106

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

জয় দিয়েই বছর শুরু করলো ম্যানচেস্টার ইউনাইটেড। শুক্রবার রাতে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে অ্যাস্টন ভিলাকে ২-১ গোলে হারিয়েছে ওলে গানার সুলশারের শিষ্যরা।

এই জয়ে শীর্ষে থাকা লিভারপুলকে ধরে ফেলেছে ম্যানইউ। টানা দুই ম্যাচে ড্র করে পয়েন্ট খুয়ানোয় রেডরা বিপদে পড়েছে। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুই নম্বরে আছে ম্যানইউ।

ম্যাচে অ্যান্থনি মার্শিয়াল প্রথমার্ধে স্বাগতিকদের এগিয়ে নেয়ার পর দ্বিতীয়ার্ধে অ্যাস্টন ভিলাকে সমতায় ফেরান বারট্রান্ড ট্রাউরে। কিন্তু সেই সমতা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। পেনাল্টিতে ব্রুনো ফার্নান্দেসের গোলে ভর করেই জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানইউ।

ঘরের মাঠে শুরু থেকেই অ্যাস্টন ভিলাকে চাপে রেখেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না। প্রথমার্ধের শেষদিকে সেই আক্ষেপ ঘুচান মার্শিয়াল।

দারুণ ক্রসে বক্সে বল দিয়েছিলেন অ্যারন ওয়ান-বিসাকা। প্রতিপক্ষ ডিফেন্ডারদের কড়া নজরের মধ্যেও চোখ ধাঁধানো হেডে গোল করে দলকে এগিয়ে নেন মার্শিয়াল।

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় ভিলা। একের পর এক আক্রমণ শানাতে থাকে ইউনাইটেডের রক্ষণে। ৫৮ মিনিটে তার ফলও পেয়ে যায় অতিথিরা। জ্যাক গ্রেয়ালিশের নিচু ক্রস থেকে পাওয়া বল নিয়ন্ত্রণে নিয়ে গোল করেন ট্রাউরে।

সেই সমতা অবশ্য বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। তিন মিনিট পরই পল পগবাকে ফাউল করার মাশুল দিতে হয় অ্যাস্টন ভিলাকে। পেনাল্টি থেকে ব্যবধান ২-১ করেন ফার্নান্দেস। শেষ পর্যন্ত পূর্ণ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে ম্যানইউ।

এতে ১৬ ম্যাচে ১০ জয় আর ৩ ড্রয়ে ৩৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে ওলে গানারের দল। সমান ম্যাচে সমান পয়েন্ট হলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষেই আছে লিভারপুল।