ঢাকার খালপাড়ের সব বহুতল ভবন ভেঙে দেওয়া হবে: মেয়র আতিক2 মিনিটে পড়ুন

30

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

রাজধানীর খালপাড়ে গড়ে তোলা সব অবৈধ বহুতল ভবন ভেঙে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

ইব্রাহিমপুর খাল পরিষ্কার ও খালের পাড় থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিদর্শনে এসে আজ সোমবার (৪ জানুয়ারি) দুপুরে অবৈধ দখলদারদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে এ তথ্য জানান ডিএনসিসি মেয়র।

মেয়র আতিক বলেন, ‘খালের দায়িত্ব হাতে পাওয়ার পরই খালের অবৈধ দখল উচ্ছেদে আমরা কাজ শুরু করেছি। যত প্রভাবশালী হোক না কেন খাল দখলদার কেউ ছাড় পাবে না। খালের পাড়ের সব বহুতল ভবন ভেঙে দেওয়া হবে।’

এর আগে সকাল ১১টায় ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এম সাইদুর রহমানের নেতৃত্বে শুরু হয় অভিযান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সকালে উচ্ছেদ কার্যক্রম শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম অভিযান পরিদর্শনে আসেন। এসময় তিনি ইব্রাহিমপুর খালপাড় থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ পরিদর্শন করেন এবং উচ্ছেদের এলাকা ঘুরে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।

অভিযান শুরুর দিন আজ সোমবার ইব্রাহিমপুর পুলপাড় থেকে দুই কিলোমিটার পর্যন্ত খালপাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে বলে জানান প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এম সাইদুর রহমান। পর্যায়ক্রমে অভিযান চলবে বলেও উল্লেখ করেন তিনি।