২য় শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ ও হত্যা : ২ আসামির ফাঁসি

128

বগুড়া এক্সপ্রেস ডেস্ক
মাদারীপুরে ২য় শ্রেণীর স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যা মামলায় দুই আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। সোমবার বেলা ১২টার দিকে বিচারক দিলরুবা সুলতানা ওই রায় প্রদান করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন সদর উপজেলার শ্রীনদী কোর্টবাড়ি গ্রামের নুরু মোল্লার ছেলে মো: মাহমুদুল হাসান ওরফে মধু মোল্লা (২৪) ও জালাল মোল্লার ছেলে মো: মিলন মোল্লা (২২)।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০১২ সালের ২৭ নভেম্বর সদর উপজেলার শ্রীনদী কোর্টবাড়ি এলাকার দ্বিতীয় শ্রেণীর স্কুলছাত্রী রাবেয়া আক্তার ওরফে রিয়াকে কোচিং শেষে বাড়ি ফেরার পথে আসামি মধু ও মিলন মোল্লা পাশের একটি জঙ্গলে নিয়ে ধর্ষণ ও শ্বাসরুদ্ধ করে হত্যা করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর মো: মোছলেম আলী আকন জানান, চাঞ্চল্যকর মামলাটিতে অজ্ঞাতনামা আসামি করে মৃত রিয়ার বাবা গাউস ২০১২ সালের ২৮ নভেম্বর সদর থানায় একটি মামলা দায়ের করেছিলেন। পরে পুলিশের তদন্তে ঘটনার সাথে মাহমুদুল হাসান মধু ও মিলন মোল্লা জড়িত থাকার তথ্য বের হয়ে আসে। পুলিশ তাদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। মামলার আট বছর পর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক দিলরুবা সুলতানা আজ রায় ঘোষণা করেছেন। রায়ে অভিযুক্ত দুই আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের ফাঁসি কার্যকর এবং প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।
মামলার রায়ে সন্তুষ্ট প্রকাশ করেছেন মৃত রিয়ার বাবা-মা ও স্বজনরা।