পুঁজিবাজারে লেনদেন ২৫০০ কোটি টাকা ছাড়ালো2 মিনিটে পড়ুন

35

বগুড়া এক্সপ্রেস ডেস্ক
নতুন বছরে প্রতিদিনই পুঁজিবাজারের লেনদেনে ইতিহাস সৃষ্টি হচ্ছে। আগের দিনের ধারাবাহিকতায় মঙ্গলবার (৫ জানুয়ারি) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন ২ হাজার ৫০০ কোটি টাকা ছাড়িয়েছে। তবে সব ধরনের সূচক ছিল নিম্নমুখী। একই সঙ্গে কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪২ পয়েন্ট কমে ৫ হাজার ৬০৯ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৩২ পয়েন্ট কমে ২ হাজার ৫৮ পয়েন্টে এবং শরিয়াহ সূচক ১৯ পয়েন্ট কমে ১ হাজার ২৭৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ২ হাজার ৫৪৬ কোটি ৮২ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২ হাজার ১৯৩ কোটি ১ লাখ টাকা। ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৯৭টির এবং অপরিবর্তিত আছে ৫০টির।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ২৩৭ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ১৮ পয়েন্ট কমে ১ হাজার ২১৬ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৭৯ পয়েন্ট কমে ৯ হাজার ৭৯১ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৯৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৫টির, কমেছে ১৪৯টির এবং অপরিবর্তিত আছে ৩৪টির। সিএসইতে লেনদেন হয়েছে ১৫৫ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার।