২ কেজি গুড় দিয়ে ১০০ কেজি গুড় তৈরি

মানিকগঞ্জে ভেজাল গুড়ের কারখানা আবিষ্কার,দণ্ডিত ৩

2 মিনিটে পড়ুন
31

স্টাফ রিপোর্টার।

মানিকগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ভেজাল গুড় তৈরির দায়ে মানিকগঞ্জের হরিরামপুরে ৩ জনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মানিকগঞ্জের খেজুরের গুড় হাজারি গুড় সারাদেশে নাম করেছে। ঐতিহ্যবাহী এই এই গুড়ের নকল কারখানা আবিষ্কার করেছে নারায়ণগঞ্জ জেলা ভোক্তা অধিকার অধিদপ্তর। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ৫ জানুয়ারি সকালে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মোঃ আসাদুজ্জামান রুমেল এ অভিযান পরিচালনা করেন। অভিযানে প্রায় ১০ মন গুড় নষ্ট করে দেয়া হয় বলেও জানা গেছে।

অভিযানসূত্রে জানা যায়, ২ কেজি ঝোলা গুড়ের সাথে ১০০ কেজি চিনি মিশিয়ে ১০০ কেজি গুড় তৈরি করে তারা। এছাড়া অনেকে ২০ লিটার রসে ৫০ কেজি চিনি মিশিয়ে ৫০ কেজি গুড়ও তৈরি করেছে। ভেজাল গুড় তৈরির দায়ে হরিরামপুরের হাপানিয়া গ্রামের শিমুলকে ৪ হাজার টাকা, রমজান আলীকে ১০ হাজার টাকা এবং গোপীনাথপুর মজমপাড়া গ্রামের একজনকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সহকারি পরিচালক মোঃ আসাদুজ্জামান রুমেল মুঠোফোনে জানান, ভেজাল গুড় তৈরির দায়ে মানিকগঞ্জের হরিরামপুরে ৩ জনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় প্রায় ১০ মন গুড় নষ্ট করে দেয়া হয় বলেও জানান তিনি।

অভিযানে হরিরামপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ নজরুল ইসলামসহ আনসার ব্যাটিলিয়নের সদস্যরা ছিলেন।