শেরপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ করল উপজেলা প্রশাসন

130

শেরপুর (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শেরপুরের ছোনকা বাজার এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা মঙ্গলবার (৫ জানুয়ারী) দুপুরে উপজেলা টাস্কফোর্স অভিযান চালিয়ে উচ্ছেদ করে। এতে প্রায় ৩৫ লাখ টাকার সরকারী সম্পত্তি উদ্ধার করা হয়।এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ ও উপজেলা সহকারি কমিশনার(ভূমি)সাবরিনা শারমীন থানা পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।
জানা যায়, ঢাকা-বগুড়া মহাসড়কের সংলগ্ন উপজেলার ভবানীপুর ইউনিয়নের ছোনকা বাজার এলাকার ছোনকা মৌজায় ১নং খতিয়ানে ৫২ দাগে এ বাজার গড়ে ওঠে। বাজারের সরকারি সম্পত্তি দখল করতে ওই বাজার কমিটির সদস্য আব্দুল আজিজ ও ওয়াজেদ আলীসহ কয়েকজনের একটি সিন্ডিকেট চক্র বিভিন্ন ব্যক্তির কাছে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে বাজারের জায়গার পজিশন বরাদ্দ দিয়ে আসছে। এতে ব্যবসায়ীরা ওই সম্পত্তির উপরে অবৈধ স্থাপনা নির্মাণ করে ব্যবসা বানিজ্য করে আসছিল। এদিকে অবৈধভাবে স্থাপনা তৈরীর খবর পেয়ে ৫ জানুয়ারী মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিকে টাস্কফোর্স অভিযান চালিয়ে ১৫টি দোকানের স্থাপনা ভাংচুর করে।

এতে অবৈধভাবে দখল নেয়া দোকান মালিক নাজির হোসেন, রুবেল, সামাদ হোসেন, বেলাল হোসেন, ইউনুস, জিল্লুর রহমান জেলো, হাতেম আলী, কদম আলী, ইয়াছিন সহ কয়েকজনের দোকান ভেঙ্গে দেওয়া হয়। অপরদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.লিয়াকত আলী সেখ ও উপজেলা সহকারি কমিশনার(ভূমি) সাবরিনা শারমীনসহ অভিযান টিম একই বাজারের হেসারপুকুর পাড়ে অবৈধস্থাপনা নির্মাণকারীদের ২৪ ঘন্টার মধ্যে তাদের মালামাল ও স্থাপনা সরাতে নির্দেশ দেন।
এ প্রসঙ্গে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ বলেন, দীর্ঘদিন ধরে ওই বাজার এলাকায় সরকারি সম্পত্তি দখল করে রেখেছিল কতিপয় ব্যবসায়ীরা। তাই এ অভিযানের মাধ্যমে প্রায় ৪৬ শতাংশ সরকারি সম্পত্তি উদ্ধার করা হয়েছে। তবে সরকারি সম্পদ উদ্ধারে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে দাবী করেন তিনি।