মানিকগঞ্জের সিংগাইরে প্রধান শিক্ষকের উপরে হামলার প্রতিবাদে স্মারকলিপি প্রদান

151

স্টাফ রিপোর্টার

মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার গোলাইডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মাধ্যমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা যায়, গোলাইডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুর রহমানের সাথে স্কুলের অভ্যন্তরীণ বিষয়ে ওই স্কুলের জনৈক খণ্ডকালীন শিক্ষকের মতানৈক্যের কারণে এলাকাবাসীর মধ্যে চাপা উত্তেজনার সৃষ্টি হয়। এরই সূত্র ধরে বই উৎসব উপলক্ষে ১ জানুয়ারি প্রধান শিক্ষক আমিনুর রহমান বিদ্যালয়ে পৌঁছালে কতিপয় ব্যক্তি তাকে ডেকে নিয়ে পার্শ্ববর্তী চায়ের দোকানে তার সাথে অশালীন আচরণ করেন এবং সেখানে আবদ্ধ করে রাখে। খবর পেয়ে সিংগাইর থানা পুলিশ সেখান থেকে তাকে উদ্ধার করে। এ ঘটনার ছড়িয়ে পড়লে মানিকগঞ্জ মাধ্যমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে ৬ জানুয়ারি সিংগাইর উপজেলা চত্বরে মানববন্ধন করে এবং প্রতিবাদ সভা অনুষ্ঠিত করে। উক্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আকরাম হোসাইন সম্পাদক শাহজামাল দুলাল সহ-সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল আলম অন্যান্য প্রতিষ্ঠান প্রধান শিক্ষক এবং সমিতির নেতৃবৃন্দ। বক্তারা একজন প্রধান শিক্ষকের উপর এহেন হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করেন এবং প্রতিবাদ জানান। মানববন্ধন ও প্রতিবাদ সভা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপি প্রদান করা হয়।

শিক্ষকদের কাছে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তারা বিষয়টির সত্যতা স্বীকার করেন।
এ বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক আমিনুর রহমানকে ফোনে পাওয়া যায়নি। সিংগাইর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ আকরাম হোসেন জানান প্রতিষ্ঠানের বিষয়ে যদি কোন দ্বিমত থেকে থাকে তাহলে সেটা আলোচনা করে প্রতিষ্ঠান মধ্যেই সম্পন্ন করা উচিত। সিংগাইর উপজেলা নির্বাহি কর্মকর্তা রুনা লায়লার সাথে যোগাযোগ করার চেষ্টা করে তাকে ফোনে পাওয়া যায়নি।