বগুড়ার ধুনটে গাছসহ গাঁজা চাষী গ্রেপ্তার2 মিনিটে পড়ুন

33

ধুনট(বগুড়া) প্রতিনিধি

বগুড়ার ধুনট উপজেলায় ওসমান প্রামানিক (৫৫) নামে এক গাঁজা চাষীকে গাছসহ গ্রেপ্তার করেছে পুলিশ। সে উপজেলার গোসাইবাড়ি ইউনিয়নের চিতুলিয়া গ্রামের বাসিন্দা। বৃহস্পতিবার সকাল ১১টায় তাকে থানা থেকে আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওসমান প্রামানিক তাঁর বাড়ির পুকুর পাড়ে দুটি গাঁজার গাছ রোপন করে। বর্তমানে গাছ দুটির উচ্চতা প্রায় ১০ ফুট এবং ওজন প্রায় ১৮ কেজি হয়েছে। বুধবার রাতে খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে গাঁজাচাষি ওসমান প্রামানিককে তাঁর বাড়ি থেকে আটক করে। পরে তার দেখানো তথ্যমতে পুলিশ গাছ দুটি তাঁর বাড়ির পাশে পুকুর পাড় থেকে উদ্ধার করে। এসময় পুলিশের উপস্থিতি টেরে পেয়ে ওসমান প্রামানিকের দুই সহযোগি ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এই ঘটনায় পুলিশ বাদি হয়ে ওসমান প্রামানিকসহ তিন জনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করেছে।

থানা হাজতে আটক ওসমান প্রামানিক বলেন, ওই গাঁজার গাছ দুটি রোপন করা হয়নি। অন্য গাছের সাথে পুকুর পাড়ে ওই দুটি গাছ এমনি হয়েছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, ওসমান প্রামানিককে গাঁজার গাছসহ আটক করে মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অন্য দুই আসামীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।