সারিয়াকান্দিতে আ’লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী সুমনকে বহিস্কারের সুপারিশ2 মিনিটে পড়ুন

54

আবু সাঈদ হেলাল

বগুড়ার সারিয়াকান্দি পৌরসভায় মেয়র পদে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বীতার কারণে আওয়ামী লীগের স্থানীয় উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমনকে বহিস্কারের জন্য কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ পাঠানো হয়েছে। শুক্রবার জেলা কমিটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়ে বলা হয়, সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের জরুরী সভার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ওই সাংগঠনিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

বগুড়া জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজী জুয়েল স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘নৌকা মার্কার প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতার কারণে সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমনকে দলের সকল কর্মকাণ্ড থেকে অব্যাহতি দিয়ে স্থায়ীভাবে বহিস্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানো হলো।’

আগামী ১৬ জানুয়ারী অনুষ্ঠিতব্য সারিয়াকান্দি পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রথমে বর্তমান মেয়র স্থানীয় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমনকেই দলীয় মনোনয়ন দেওয়া হয়। কিন্তু পরবর্তীতে সেই সিদ্ধান্ত পরিবর্তন করে সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিকে নৌকার কাণ্ডারী করা হয়। তবে মনোনয়ন কেড়ে নেওয়া হলেও বর্তমান মেয়র আলমগীর শাহী সুমন নির্বাচন মাঠ থেকে সরে দাঁড়াননি। সর্বশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বর নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মেয়র পদে জয়ী আলমগীর শাহী এবার ‘নারিকেল গাছ’ প্রতীক নিয়ে ভোটের মাঠে সক্রিয় রয়েছেন।