আটকাপড়া বাংলাদেশিদের মালয়েশিয়ায় ফিরিয়ে নেয়ার আহ্বান প্রতিমন্ত্রীর

133

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

করোনা মহামারির কারণে দেশে আটকাপড়া বাংলাদেশি কর্মীদের মালয়েশিয়ায় ফিরিয়ে নিতে দেশটির প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। একইসঙ্গে প্রতিমন্ত্রী দেশটিতে নতুন বাংলাদেশি কর্মীদের জন্য শ্রমবাজার খুলে দিতে আহ্বান জানিয়েছেন।

ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মো. হাশিম বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে শাহরিয়ার আলমের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে প্রতিমন্ত্রী এই আহ্বান জানান।

জবাবে হাইকমিশনার হাজনাহ হাশিম বাংলাদেশি কর্মীদের ফিরিয়ে নেওয়ার আশ্বাস দেন। তিনি আশা প্রকাশ করেন যে, খুব দ্রুতই এসব সমস্যার সমাধান হবে।

প্রতিমন্ত্রী হাইকমিশনারকে জানান, স্বাধীনতার পর থেকে মালয়েশিয়া বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু হিসেবে পাশে ছিল। বাংলাদেশি কর্মীরা দেশের এবং মালয়েশিয়া অর্থনীতিতে অবদান রাখছেন বলে হাইকমিশনারকে অভিহিত করেন শাহরিয়ার আলম।

এ সময় তথ্য-প্রযুক্তি, স্বাস্থ্যখাত, শিক্ষা, বাণিজ্য, এনার্জি ও ভ্রমণ খাতে দুই দেশের ভালো সম্ভাবনার কথা তুলে ধরেন শাহরিয়ার আলম। একইসঙ্গে তিনি মালয়েশিয়াকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান। এছাড়া শাহরিয়ার আলম দেশটিতে বাংলাদেশি পণ্যে আরও শুল্ক সুবিধা দিতে হাইকমিশনারকে অনুরোধ করেন।

বাংলাদেশের কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থী ইস্যুতে দেশটির শক্তিশালী রাজনৈতিক সমর্থনের প্রশংসা করার পাশাপাশি আসিয়ান সদস্য হিসেবে রোহিঙ্গা প্রত্যাবাসনে সহযোগিতা কামনা করেন শাহরিয়ার আলম।

প্রতিমন্ত্রী হাইকমিশনারকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।