বগুড়ায় করোনায় নতুন শনাক্ত ১১,সুস্থ ২৪2 মিনিটে পড়ুন

36

স্টাফ রিপোর্টার

গত ২৪ ঘন্টায় টিএমএসএস হাসপাতালে ৫০টি নমুনায় ৮জন এবং শজিমেকের জিন এক্সপার্ট মেশিনে ৯টি নমুনায় ৩জনের দেহে করোনা ভাইরাসের প্রমাণ মিলেছে। জেলায় নতুন শনাক্ত ১১জনের মধ্যে সদরের ১০জন এবং বাকি একজন সারিয়াকান্দির বাসিন্দা। একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৪জন। তবে নতুন করে কোন প্রাণহানির ঘটনা ঘটেনি। সোমবার দুপুর ১২টায় এসব তথ্য নিশ্চিত করেছেন জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

এদিকে যান্ত্রিক জটিলতার কারণ দেখিয়ে গত ৮ জানুয়ারী থেকে করোনা পরীক্ষা বন্ধ করে দেয় শজিমেক। এর আগে গত ৮ অক্টোবর যান্ত্রিক জটিলতার কারণে দীর্ঘদিন শজিমেকে করোনা পরীক্ষা বন্ধ রাখা হয়েছিল।

এ বিষয়ে  শজিমেক অধ্যক্ষ অধ্যাপক ডা. রেজাউল আলম জুয়েল বলেন, যান্ত্রিক ত্রুটির কারণে মূল আরটি পিসিআর ল্যাবে পরীক্ষা বন্ধ রয়েছে। এ সমস্যা দ্রুত সমাধানে অভিজ্ঞ একাধিক টিম কাজ করে যাচ্ছে। আশা করছি কয়েকদিনের মধ্যে আবারও পরীক্ষা চালু করা যাবে।

ডা. তুহিন জানান, নতুন শনাক্ত ১১জনকে নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৬৭৬জন এবং সুস্থতার সংখ্যা বেড়ে ৯ হাজার ১৩জনের দাঁড়ালো। এছাড়া জেলায় নতুন করে কোন মৃত্যুর ঘটনা না ঘটায় মোট প্রাণহানি ২৩৫জনেই অপরিবর্তিত রয়েছে এবং এখন বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ৪২৮জন।