বশেমুরবিপ্রবিতে কম্পিউটার চুরি : বহিষ্কৃত যুবলীগ নেতা গ্রেফতার2 মিনিটে পড়ুন

38

বগুড়া এক্সপ্রেস ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রিয় গ্রন্থাগার থেকে কম্পিউটার চুরির মামলায় বহিষ্কৃত যুবলীগ নেতা পলাশ শরীফকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (১০ জানুয়ারি) দুপুরে মাদারীপুরের টেকেরহাট থেকে তাকে আটক করা হয়। এনিয়ে মামলায় ৯ জনকে গ্রেফতার করা হলো।

মামলার তদন্ত কর্মকর্তা ও গোপালগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে মাদারীপুরের টেকেরহাট এলাকায় একটি গাড়ি থেকে পলাশ শরিফকে গ্রেফতার করা হয়। এ বিষয়ে পরে প্রেস ব্রিফিং করে বিস্তারিত জানানো হবে।

পলাশ শরীফ গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ছিলেন। ঘটনায় জড়িত থাকার দায়ে ২০২০ সালের ১৪ আগস্ট রাতে তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

এর আগে গত ১৮ নভেম্বর কম্পিউটার চুরিতে ব্যবহৃত ট্রাকের চালক ইমরান এবং বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের এক শিক্ষার্থীসহ ৭ জনকে গ্রেফতার করা হয়।

গত বছর ঈদুল আযহার ছুটিতে বশেমুরবিপ্রবির কেন্দ্রিয় গ্রন্থাগার থেকে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনা ঘটে। পরে ১০ আগস্ট বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে গোপালগঞ্জ সদর থানায় মামলা দায়ের করা হয়। ১৩ আগস্ট রাজধানীর বনানীর হোটেল ক্রিস্টাল ইন থেকে খোয়া যাওয়া কম্পিউটারগুলো উদ্ধার করা হয়।