বগুড়া প্রেসক্লাবে সারিয়াকান্দি পৌরসভার স্বতন্ত্র মেয়র প্রার্থীর সংবাদ সম্মেলন2 মিনিটে পড়ুন

36

স্টাফ রিপোর্টার

শনিবার অনুষ্ঠেয় বগুড়ার সারিয়াকান্দি পৌরসভায় সুষ্ঠু ভোটগ্রহণ নিয়ে শঙ্কা জানিয়েছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী আলমগীর শাহী সুমন। স্থানীয় সংসদ সদস্য বহিরাগতদের পৌর এলাকায় এনে ভোটকেন্দ্র দখলের অপচেষ্টা চালাচ্ছেন বলেও অভিযোগ তার। শুক্রবার দুপুরে বগুড়া প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এসব অভিযোগ এবং ভোট নিয়ে শঙ্কার কথা জানান তিনি।

সংবাদ সম্মেলনে মেয়র প্রার্থী শাহী সুমন অভিযোগ করেন, তফসিল ঘোষণার পর থেকেই বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান এলাকায় অবস্থান করে এই নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করছেন। তিনি দলীয় কার্যালয়ে বৈঠক করে উপজেলার ইউনিয়ন পর্যায়ের দলীয় নেতাক-র্মীদের ভোটের দিন পৌর এলাকার ভোটকেন্দ্রে অবস্থান নেয়ার নির্দেশনা দিয়েছেন। নৌকা প্রতীক ছাড়া অন্য কোনো প্রার্থীর এজেন্ট যাতে কেন্দ্রে ঢুকতে না পেরে সেটি এই বহিরাগত নেতা-কর্মী নিয়ন্ত্রণ করবে বলে দলীয়ভাবে সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই পরিস্থিতিতে সুষ্ঠু ভোটগ্রহণ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তিনি। তার কর্মী-সমর্থকদের জোর করে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য আওয়ামী লীগের প্রার্থী ভয়-ভীতি প্রদর্শন করছেন বলেও অভিযোগ এই মেয়র প্রার্থীর।

সারিয়াকান্দি পৌরসভায় আওয়ামী লীগ প্রথমে বর্তমান মেয়র আলমগীর শাহী সুমনকে মনোনয়ন দিলেও পরদিন মনোনয়ন পান উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি। স্বতন্ত্র প্রার্থী হওয়ায় দল থেকে অব্যহতি দেয়া হয় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমনকে। এরপর থেকেই বগুড়া-১ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য সাহাদারা মান্নান নির্বাচনে প্রভাব খাটানোর চেষ্টা করছেন বলে অভিযোগ তার।