রাত পোহালেই ভোট, কে পড়বে জয়ের মালা2 মিনিটে পড়ুন

40

আদমদিঘী (বগুড়া) প্রতিনিধি:

বগুড়ার সান্তাহার পৌরসভার নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার (১৬ জানুয়ারী)। ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এই প্রথম আসনটিতে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ইভিএম এ কিভাবে ভোট দিতে হয় সে সম্পর্কে গত কয়েক দিন থেকে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা ভোটারদের ভোট প্রদানে প্রাথমিক ধারণা দিয়েছেন। এর ফলে ভোটারদের মাঝে উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে আবার অনেকে ভাবছেন সঠিকভাবে ভোট দিতে পারবেন কিনা। তবে ভোটাররা বলছেন তারা যোগ্য প্রার্থীকেই ভোট দিবেন। ফলে কে পড়বে জয়ের মালা, কে হাসবে বিজয়ের হাসি তা ভোট গনণার পরই নির্ধারণ হবে।

১৯৮৮ সালের মে মাসে ১০ দশমিক ৫৪০ বর্গকিলোমিটার এলাকা জুড়ে যাত্রা শুরু করা সান্তাহার পৌরসভাটি প্রথম শ্রেণির পৌরসভায় উন্নীত হয় ২০১৭ সালে। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত এই পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ১৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৮০৪ জন এবং নারী ভোটার ১৩ হাজার ৩৬৮ জন।

মোট ১২টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। ভোটকেন্দ্র ও ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি এবং আনছার বাহিনী নিয়োজিত থাকবে। প্রতিটি ওয়ার্ডে এক জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

মেয়র পদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু নৌকা প্রতীক, বিএনপি মনোনিত প্রার্থী দুই বারের নির্বাচিত সাবেক মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু ধানের শীষ প্রতীক ও ইসলামী আন্দোলন মনোনিত প্রার্থী আব্দুর রাজ্জাক হাত পাখা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও ৯টি ওয়ার্ড কাউন্সিলর পদে ২৯ জন প্রার্থী ও ৩টি সংরক্ষিত নারী কাউন্সিলর আসনে ১০ জন।

আদমদীঘি উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ
বলেন, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।