নজিপুরে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল কবির চৌধুরী পুনরায় মেয়র নির্বাচিত2 মিনিটে পড়ুন

28

নজিপুর (নওগাঁ) প্রতিনিধি
নওগাঁর নজিপুর পৌরসভা নির্বাচন শান্তিপূর্নভাবে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। এই প্রথম ইভিএমে অনুষ্ঠিত ভোটে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোঃ রেজাউল কবির চৌধুরী বাবু নৌকা প্রতিকে ৭  হাজার ৬৮৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির প্রার্থী মোঃ আনোয়ার হোসেন ধানের শীষ প্রতিকে ৫ হাজার ২০৩ ভোট পেয়েছেন। শনিবার রাত ৮টা দিকে পত্নীতলা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার জাহিদুর রহমান এই ঘোষনা দেন।

প্রচন্ড ঠান্ডা আর ঘন কুয়াশা উপেক্ষা করে প্রতিটি কেন্দ্রে লাইনে দাড়িয়ে ভোটারেরা সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে এই ভোট প্রদান করে। এদিকে শনিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ৬.৫ ডিগ্রি সেলসিয়াসে রের্কড করা হয়েছে বলে জেলা বদলগাছী আবহাওয়া অফিস জানিয়েছেন।

নির্বাচনে মেয়র পদে দুই প্রার্থী ছাড়াও কাউন্সিলর পদে ৩৫ জন ও ১২জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রতিদ্বন্দিতা করেন। পৌরসভার ৯টি কেন্দ্রের ৪৮টি বুথে ভোটাররা ভোট প্রদান করে। পৌরসভার মোট ১৬ হাজার ৯৯৭জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ২১৫ জন ও মহিলা ভোটার ৮ হাজার ৭৮২ জন।

নির্বাচন শান্তিপুর্নভাবে সম্পন্ন করতে নির্বাচনী এলাকায় পুলিশ, বিজিবি টহলের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটে ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে রয়েছে মোবাইল টিম দায়িত্ব পালন করে।