বগুড়া জেলা জজ কর্তৃক আইনজীবীদের সাথে অসৌজন্যমুলক আচরণের প্রতিবাদে মানববন্ধন

178

আবু সাঈদ হেলাল স্টাফ রিপোর্টার
বীর মুক্তিযাদ্ধা ও বাংলাদেশ বার কাউন্ডিলের সদস্য এ্যাডঃ রেজাউল করিম মন্টুকে জেলা জজ নরেশ চন্দ্র সরকার কর্তৃক অসৌজন্যমুলক আচরণের প্রেক্ষিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল ১০ টায় কোর্টের সামনের রাস্তায় বগুড়া বার সমিতির সকল বিজ্ঞ আইনজীবীদের ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে উপ¯িত ছিলেন এ্যাড. এসএম সাইদ আখতার পপি, বগুড়া বারের সাবেক সাধারণ সম্পাদক এ্যাডঃ ওয়াজেদুর রহমান ওয়াজেদ, এ্যাডঃ সফিকুল ইসলাম নাফরু, এ্যাডঃ সাহাদত হোসেন, এ্যাডঃ মোস্তফা কামাল প্রিন্স, এ্যাডঃ জাহেদুল ইসলাম বাচ্চু, এ্যাডঃ রফিকুল ইসলাম, এ্যাডঃ শাহরিয়ার ফাহিম, এ্যাড, সোহাগ, এ্যাড, সৌরভ, এ্যাড, আতিক প্রমুখ।
বক্তারা বলেন, বগুড়া জেলা জজ নরেশ চন্দ্র সরকার আইনজীবীদের সাথে অসৌজন্যমুলক আচরন করেন। এজন্য জেলা জজের অতিসত্বর প্রত্যাহার দাবী জানান তারা।

এদিকে বগুড়া জেলা জজ আদালতের বিচারক জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকারের আদালত বয়কট করার ঘোষণা দিয়েছে আইনজীবীরা।গত বৃহস্পতিবার বিকেলে বগুড়া গওহর আলী ভবনে বার আইনজীবী সভা করে  রবিবার (১৭ জানুয়ারি) থেকে অনির্দিষ্ট কালের জন্য আদালত বয়কট করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন বগুড়া বারের সভাপতি শফিকুল ইসলাম। এতে বক্তব্য রাখেন বগুড়া বারের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, পিপি আব্দুল মতিন, অ্যাড. নরেশ মুখার্জ্জি, অ্যাড. আশিকুর রহমান সুজন, অ্যাড. জাকির হোসেন নবাবসহ অন্যান্য আইনজীবীরা। বক্তারা বলেন, গত ১১ জানুয়ারি জজ আদালতে হত্যা মামলায় আসামিকে জামিন দেওয়া না দেওয়াকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়। এর সূত্র ধরে মামলার শুনানীতে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রেজাউল করিম মন্টু জামিন প্রার্থনা করেন। এ সময় জেলা জজ আদালতের বিচারক জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকার তা না মঞ্জুর করেন। এ নিয়ে কথা বাগবিতÐার সূত্রপাত হয়।

বগুড়া আইনজীবী সমিতি (বার)-এর সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জানান, সভা করে বগুড়া জেলা জজ আদালতের বিচারক জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকারের আদালত বয়কট করার ঘোষণা দেওয়া হয়েছে। এই সিদ্ধান্ত বলবৎ থাকবে অনির্দিষ্টকাল পর্যন্ত।