বগুড়ার ধুনটে ইউনিয়ন পরিষদে চুরি,থানায় অভিযোগ

106

এম.এ রাশেদ,স্টাফ রিপোর্টার,

বগুড়ার ধুনট উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে উদ্যোক্তার কক্ষ থেকে প্রায় ৩ লাখ টাকা মূল্যের কম্পিউটার সামগ্রী চুরি করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ইউনিয়ন পরিষদের সচিব বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়ন পরিষদ ভবনের দ্বিতীয় তলায় একটি কক্ষে কাজ করেন উদ্যোক্তা নাছিমা খাতুন। অন্যান্য দিনের ন্যায় তিনি রবিবার কাজ শেষে সন্ধ্যার দিকে কক্ষ বন্ধ করে বাসায় যান। তখন ইউনিয়ন পরিষদ কার্যালয়ে পাপন চন্দ্র মালি নামের এক গ্রাম পুলিশ রাত্রিকালীন পাহারারর দায়িত্বে ছিলেন।

ওই দিন রাতের কোনো এক সময় ভবনের ছাদের ওপর দিয়ে উঠে দ্বিতীয় তলায় উদ্যোক্তার কক্ষের তালা কেটে ভেতরে প্রবেশ করে দুর্বৃত্তরা। তারা কক্ষের ভেতর থেকে ১টি কম্পিউটার, ১টি ল্যাপটপ, ২টি প্রিন্টার ও আইপিএসের ব্যাটারিসহ প্রায় ৩ লাখ টাকার সামগ্রী চুরি করে নিয়ে যায়। পরের দিন সোমবার সকালে উদ্যোক্তা নাছিমা খাতুন কাজের উদ্দেশ্যে কার্যালয়ে পৌঁছে চুরির বিষয়টি টের পান। পরে তিনি এ বিষয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবকে অবগত করেন। এ ঘটনায় সোমবার বিকেলে ইউপি সচিব ফরহাদ আলী বাদি হয়ে কারও নাম উল্লেখ না করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে।

থানায় দায়ের করা লিখিত অভিযোগে কোনো আসামির নাম উল্লেখ করা হয়নি। তবে এ ঘটনায় সন্দেহের তীর স্থানীয় মাদকাসক্তদের দিকে বলে মঙ্গলবার ভান্ডারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুল করিম আপেল তথ্য দিয়ে নিশ্চিত করেন।

ধুনট থানার অফিসার ইনচার্জ কৃপা সিন্ধু বালা বলেন, ইউনিয়ন পরিষদে এক উদ্যোক্তার কক্ষে চুরির অভিযোগটি তদন্তের জন্য একজন পুলিশ কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। তার তদন্ত প্রতিবেদন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।