দলীয় প্রার্থীর পক্ষে ভোট না করায়

আদমদীঘিতে আ. লীগের দুই নেতাকে বহিস্কারের সুপারিশ

165

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি
আদমদীঘির সান্তাহার পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্তমতে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর আশরাফুল ইসলাম মন্টুর বিরুদ্ধে ও বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী তোফাজ্জল হোসেনের পক্ষে নির্বাচনে প্রচারণা বা ভোট করার অভিযোগে আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জার্জিস আলম রতন ও সান্তাহার পৌর আওয়ামীলীগের সদস্য খায়রুল আলম রবীনকে দলের সকল পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে বহিস্কারের সুপারিশ করে বগুড়া জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় কমিটিতে প্রেরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। বুধবার বিকেলে দলীয় কার্যালয়ে আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজুর সভাপতিত্বে এক সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরে সাংবাদিকদের নিকট উপজেলা আ‘লীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু ও সাধারণ সম্পাদক এড, কুদরত-ই-এলাহি কাজল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু তাদের বহিস্কারের বিষয়টি নিশ্চিত করে জানান, আওয়ামীলীগের অপর নেতাকর্মিরা দলীয় সিদ্ধান্ত মোতাবেক নৌকা প্রতীকের ভোট না করায় তাদের বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহনের জন্য তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি তিনদিনের মধ্যে তাদের রিপোর্ট জানাবেন। এরপর তাদের বিরুদ্ধেও অনুরুপ ব্যবস্থা নেয়া হবে।

গত ১৬ জানুয়ারী ২য় ধাপে সান্তাহার পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয় । ওই নির্বাচনে আওয়ামীলীগ দলীয় প্রার্থী আশরাফুল ইসলাম বিএনপি প্রার্থী তোফাজ্জল হোসেনের নিকট ৩৮৬ ভোটে ব্যবধানে পরাজিত হন । জার্জিস আলম নির্বাচনে পৌরসভার আট নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হন । জার্জিস আলমের নিজস্ব কেন্দ্র মালশন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতিকের প্রার্থী প্রায় ছয়’শ ভোটের ব্যবধানে পরাজিত হন ।

বহিস্কারের বিষয়ে জার্জিস আলম রতন সাংবাদিকদের জানান, আমার ওপর অন্যায় করা হয়েছে আমি নিজের জন্য নির্বাচন করেছি, কারো পক্ষে নির্বাচন করার কোন প্রমান নেই । আমাকে বহিস্কারের সিদ্ধান্ত নেয়ার আগে আমাকে আত্মপক্ষ সমর্থনের কোন সুযোগ দেয়া হয়নি