টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠাল উইন্ডিজ3 মিনিটে পড়ুন

29

স্পোর্টস ডেস্ক

সিরিজ নিশ্চিতের লড়াইয়ে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামছে বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে ৬ উইকেটে জিতেছিল টাইগাররা। আর দ্বিতীয় ওয়ানডেতে মিরপুরে টস জিতে বাংলাদেশকে আগে ফিল্ডিং করার আমন্ত্রণ জানিয়েছেন ক্যারিবিয় অধিনায়ক জেসন মোহাম্মদ।

ক্যারিবিয়দের বিপক্ষে টাইগারদের টানা দুই সিরিজে জয়ের প্রথমটি এসেছিল ২০১৮ সালের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে। সেবার জেসন হোল্ডারদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডে ২-১ এ জিতে দেশে ফিরেছিল মাশরাফি বিন মুর্ত্তজা ও তার দল। একই বছরের ডিসেম্বরে বাংলাদেশ সফরে এসেছিল কারিবিয়রা। কিন্তু মাশরাফিদের তোপে সেবারও একই পরিস্থিতি বরণ করে নিতে হয়েছিল অতিথিদের। আর সেবারও সিরিজের ফলাফল ওই একই (২-১)।

এবার অপেক্ষা আরেকটি সিরিজ জয়ের। সেটা হলেই তাদের বিপক্ষে টানা তৃতীয় ওয়ানডে সিরিজ জয়ের উল্লাসে মাতোয়ারা হবে টাইগার শিবির। আর এর মধ্য দিয়েই ৫০ ওভারের ক্রিকেটে ২৬তম সিরিজ জয়ের গর্বিত সাফল্য ঘরে তুলবে ডমিঙ্গো শিষ্যরা।

শুক্রবার (২২ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়াচ্ছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে। তৃতীয় ও শেষটি গড়াবে ২৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদে চৌধুরী স্টেডিয়ামে। প্রতিটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টায়।

বাংলাদেশ দল অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে। তবে একটি পরিবর্তন এসেছে উইন্ডিজ শিবিরে। কেমার হোল্ডারের পরিবর্তে উইন্ডিজ দলে এদিন অভিষেক ঘটছে কিরন ওটলের।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: জশুয়া ডা সিলভা, সুনীল অ্যাম্ব্রিস, জেসন মোহাম্মদ (অধিনায়ক), অ্যান্ড্রে ম্যাকার্থি, রেমন রেইফ্রি, রোভমান পাওয়েল, কাইল মায়ার্স, ঙ্ক্রুমাহ বোনার, অ্যাকেল হোসেন, অ্যালজারি জোসেপ এবং কিরন ওটলে (অভিষিক্ত)।