প্রতিটি কেন্দ্রে থাকবে নির্বাহী ম্যাজিস্ট্রেট

৩০ জানুয়ারী বগুড়ার ৫ পৌরসভায় নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

240

স্টাফ রিপোর্টার
আগামী ৩০ জানুয়ারী বগুড়ার ৫ পৌরসভার নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বি মেয়র ও কাউন্সিলর সাথে আচরণবিধি ও আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০ টায় শহরের শহীদ টিটু মিলনায়তনে সভায় সভাপতিত্ব করেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মাহবুব আলম শাহ্।

এতে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: জিয়াউল হক, পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, গাবতলীর ইউএনও রওনক জাহান, অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা নজরুল ইসলাম, উপজেলা নির্বাচন কর্মকর্তা এসএম জাকির হোসেন, আনিছুর রহমান, জান্নাত আরা জলি, মেয়র প্রার্থী তৌহিদুর রহমান মানিক, সাইফুল ইসলাম, আনিছুর রহমান, মতিয়ার রহমান মতিন, এজিএম বাদশা, আব্দুল মান্নান সহ প্রতিদ্বন্দ্বি প্রার্থীগন।

এতে জেলা প্রশাসক  সকল প্রার্থীকে নির্বাচনী আচরন বিধি মেনে চলার আহবান জানিয়ে বলেন, ৩০ জানুয়ারী ৫ পৌরসভায় নিরপেক্ষ ও উৎসবমূখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা নেয়া হয়েছে। নির্বাচনের দিনে সকালে ব্যালট যাবে কেন্দ্রে। যেকোন ধরনের অপতৎপরতা মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনী সদা তৎপর রয়েছে। বগুড়ায় অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ জানান, ভোটের দিন প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহি ম্যাজিষ্ট্রেট এবং প্রতিটি পৌরসভায় জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন।

তৃতীয় ধাপে বগুড়ার ধুনট, শিবগঞ্জ, নন্দীগ্রাম, কাহালু ও গাবতলী  পৌরসভায় ব্যালটে ভোট গ্রহণ হবে। ৫ পৌরসভার ১৯ মেয়র, সংরক্ষিত ওয়ার্ডের ৫৫ জন ও সাধারণ ওয়ার্ডের ১৫৪ জন প্রার্থী রয়েছেন।