ধুনটের ৪ প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগ

120

স্টাফ রিপোর্টার।

বগুড়ার ধুনট পৌরসভা নির্বাচনে ভোট গ্রহনের জন্য প্রশিক্ষণ প্রাপ্ত ৪জন প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে এ বিষয়ে রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী এজিএম বাদশাহ্।

জানা যায়, উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ৩০ জানুয়ারি ধুনট পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে মেয়র পদে ৪জন,৩টি সংরক্ষিত ওয়ার্ডে ১০জন নারী ও ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরমধ্যে মেয়র পদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী অধ্যাপক টিআইএম নূরুন্নবী তারিক, বিএনপি মনোনিত প্রার্থী আলিমুদ্দিন হারুন মন্ডল, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মনোনিত প্রার্থী বীরমুক্তিযোদ্ধা সাহা সন্তোষ ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র এজিএম বাদশাহ্ প্রতিদ্বন্দ্বীতা করছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ধুনট পৌরসভার ৯টি ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ১১হাজার ৭১৩জন। আগামী ৩০ জানুয়ারি ৯টি কেন্দ্রে ৩১টি বুথে ভোট গ্রহন করা হবে। এজন্য নির্বাচন কমিশন ১২জন প্রিজাইডিং অফিসার, ৩১জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৬২জন পোলিং অফিসারের একটি প্যানেল তৈরি করে। গত সোমবার প্যানেলের তালিকা ভুক্ত ভোট গ্রহন কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান করা হয়।

এমতাবস্থায় ওই প্রশিক্ষণ প্রাপ্ত ৪জন প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে নৌকা প্রতীকের পক্ষে ভোট প্রার্থনা ও নির্বাচনী প্রচারণামুলক কর্মকান্ডে অংশগ্রহনের অভিযোগ উঠেছে। অভিযুক্ত প্রিজাইডিং অফিসারগণ হলেন ধুনট মহিলা কলেজের প্রভাষক ফরিদুল ইসলাম, জিএমসি ডিগ্রি কলেজের প্রভাষক মেহেদী হাসান, প্রভাষক মজনু আলম সরকার ও প্রভাষক জাহাঙ্গীর আলম।

স্বতন্ত্র মেয়র প্রার্থী এজিএম বাদশাহ্ বলেন, যারা সরাসরি একটি প্রার্থী বা তার প্রতীকের পক্ষে নির্বাচনী প্রচারণা চালায়, এমন ব্যক্তিরা ভোট গ্রহন কর্মকর্তা হলে নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে। অথচ এমন চারজন ব্যক্তিকে প্রিজাইডিং অফিসার করা হয়েছে। একারনে রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ জানিয়েছি।

সহকারী প্রিজাইডিং অফিসার মোকাদ্দেছ আলী বলেন, ৪জন প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে একটি প্রার্থীর প্রচারণায় অংশ নেওয়ার বিষয়ে লিখিত অভিযোগ পাওয়া গেছে। অভিযোগটির প্রেক্ষিতে রিটার্নিং কর্মকর্তা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।