বিপুল ভোটে জয়ের আশা নৌকার প্রার্থী রেজাউলের

112

অনলাইন ডেস্ক

বাবা-মায়ের কবর জিয়ারত শেষে চসিক নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিলেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী। বুধবার সকাল ৯টায় নগরীর বহদ্দারহাট এখলাছুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনি ভোট প্রদান করেন। ভোট দিয়ে বিপুল ভোটে জয় নিশ্চিত বলে জানান রেজাউল করিম চৌধুরী। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, বিএনপি সাংগঠনিক দুর্বলতার কারণে ভোট কেন্দ্রে ঠিকমত এজেন্ট পর্যন্ত দিতে পারেনি। নির্বাচনে জয়লাভ করবে কিভাবে। সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। ভোটররা স্বতঃস্ফূর্তভাবে নৌকা মার্কায় ভোট দিচ্ছে। তাতে জয় সুনিশ্চিত বলেই মনে হচ্ছে।

অন্যদিকে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন সকালে মা শায়েস্তা খানমের দোয়া নিয়ে নগরের চকবাজার বিএড কলেজ কেন্দ্রে গিয়ে ভোট দেন। ওই কেন্দ্রে কিছু সময় কাটানোর পর বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করবেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী মো. মারুফ হোসেন। তবে ভোট কেন্দ্রে এজেন্ট দেওয়া বা না থাকা এমনকি এজেন্ট বের করে দেওয়ার বিষয়ে এখনো কোন মন্তব্য করেননি ডা. শাহাদাত হোসেন।
এবারের চসিক নির্বাচনে মেয়র পদে মোট সাত জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে নৌকা প্রতীকে আওয়ামী লীগের রেজাউল করিম চৌধুরী ও ধানের শীষ প্রতীকে বিএনপির ডা. শাহাদাত হোসেনের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৯ লাখ ১৭ হাজার ৯৭৮। এর মধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ৯৮ হাজার ৭২৩ ও নারী ভোটার ৯ লাখ ৫২ হাজার ৩২৯ জন।