বহু আশায় বুক বেঁধে আছে রাস্তা সংস্কারের জন্য শিবগঞ্জ নামুজা বুড়িগঞ্জের এলাকাবাসী

123

মোঃআব্দুর রহমান ,শিবগঞ্জ (বগুড়া)প্রতিনিধিঃ
বগুড়ার শিবগঞ্জ উপজেলার বুড়িগঞ্জ বন্দর হইতে ছাতুয়া প্রাথমিক বিদ্যালয় থেকে নলডুবি পর্যন্ত রাস্তা দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বেহাল দশা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বুড়িগঞ্জ বন্দর হইতে ছাতুয়া প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তা পাকা করন থাকলেও পিচ করা কার্পেটিং উঠে গিয়ে খানাখন্দে জরাজীর্ণ।

প্রতিদিন রাস্তা দিয়ে কয়েকটি গ্রামের হাজার হাজার জনসাধারণ ও যানবাহনের চলাচল।

বর্তমান রাস্তাটির এমন দশা কোন অসুস্থ রোগী এম্বুলেন্স গাড়ি নিয়ে যাওয়া অন-উপযোগী হয়ে পড়েছে।

এ রাস্তা দিয়ে প্রতিনিয়ত চলাচল করছে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান নামুজা ডিগ্রি কলেজের শিক্ষার্থী, নামুজা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, নামুজা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, বুড়িগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, বুড়িগঞ্জ দুইটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী,বুড়িগঞ্জ দুইটি হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থী, ছাতড়া এফতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থী, ছাতুয়া দামপাড়া হাফিজিয়া মাদ্রাসা শিক্ষার্থী, খৈউনী বিন্যাচাপড় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও দুদাহার রহমানিয়া দাখিল মাদ্রাসার শিক্ষার্থী এছাড়া কেজি ব্রাক স্কুল সহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ কয়েকটি গ্রামের হাজার হাজার জনসাধারণ।

এরাস্তার বিষয়ে পথচারী দক্ষিন ছাতড়া গ্ৰামের মমিন কাজী’র পুত্র পল্লী চিকিৎসক হক ভাসানি প্রতিবেদককে বলেন বহুদিন থেকে শুনে আসছি রাস্তাটি সংস্কার হবে কিন্তু আজঅব্দি রাস্তাটি সংস্কার হচ্ছে না কেন আমি বুঝে উঠতে পারিনা।

এছাড়া পথচারী উত্তর ছাতড়া গ্রামের আব্দুর রহিম নাজিম বলেন এ রাস্তা দিয়ে পথচারীরা চলাচল করতে গিয়ে মাঝেমধ্যেই দুর্ঘটনায় কবলিত হচ্ছে , সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আকুল আবেদন দ্রুত রাস্তাটি সংস্কার করা দরকার।

বহু আশায় বুক বেঁধে আছেন কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান-সহ হাজার-হাজার মানুষের প্রাণের দাবি, সংশিষ্ট কর্তৃপক্ষের নিকট অতিসত্বর আপনার শুভদৃষ্টি এনে রাস্তাটি সংস্কার করে চলাচলের উপযোগী করবেন।